শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

এফএসআইবিএল ও আইদেশি : চট্টগ্রামে বিনামূল্যে থ্যালাসেমিয়া সচেতনতা কর্মসূচি

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি. ও ইনস্টিটিউট ফর ডেভলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভ (আইদেশি)-এর যৌথ উদ্যোগে চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উহমেনে বিনামূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষণ ও সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। থ্যালাসেমিয়া একটি মারাত্মক মৃত্যু ঝুঁকিপূর্ণ রোগ, যা বাবা-মায়ের মাধ্যমে সংক্রমিত হয়। থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ করা সম্ভব যদি একজন থ্যালাসেমিয়া বাহক অন্য আরেকজন থ্যালাসেমিয়া বাহককে বিয়ে না করেন। এজন্যই প্রত্যেক বিবাহযোগ্য ব্যক্তির থ্যালাসেমিয়া পরীক্ষা অত্যন্ত জরুরি।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়ার নোবেলখ্যাত র‌্যামন ম্যাগসেসে পুরস্কার-২০২১ বিজয়ী, গবেষণা ও প্রশিক্ষণে বিশেষ অবদানের জন্য স্বাধীনতা পুরস্কার-২০২৩ প্রাপ্ত ও আইদেশীর লিড ড. ফিরদাউসী কাদরী, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী, এশিয়ান ইউনিভার্সিটি ফর উহমেনের প্রফেসর ড. তুহিন বিশ্বাস, ডিন অব স্টুডেন্টস সুমন চ্যাটার্জী এবং ডিরেক্টর অব এডমিশন রেহানা খানসহ অন্যান্য কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়