পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ইউসিইপির উদ্যোগে প্রশিক্ষণ কর্মসূচি

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং ইউসিইপি সম্প্রতি ‘সাস্টেইনেবল ডেভেলপমেন্ট থ্রো এন্টারপ্রিনিউরশিপ ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রাম’ শীর্ষক একটি বিশেষ প্রশিক্ষণ কর্মসূচি সফলভাবে সম্পন্ন করেছে। উদ্যোক্তাদের সার্বিক উন্নয়ন নিশ্চিতে টেকসই ব্যবসায়িক সুযোগ তৈরির পাশাপাশি পরিচালনার প্রশিক্ষণ দেয়া হয় কর্মশালায়।
অনুষ্ঠানে রাজশাহী ও গাজীপুরের প্রায় ৪০ জনেরও বেশি অংশগ্রহণকারীকে প্রশিক্ষণ দেয়া হয়। যাদের মধ্যে প্রতিবন্ধী ব্যক্তি (পিডব্লিউডি) এবং প্রত্যাবর্তনকারী অভিবাসীরাও ছিলেন। ২০১৯ সাল থেকে স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং ইউসিইপি দ্বারা পরিচালিত প্রোগ্রামগুলোর মাধ্যমে প্রায় ২৫০০ যুবক দক্ষতা উন্নয়ন, রি-স্কিলিং প্রশিক্ষণ এবং চাকরির নিয়োগের ক্ষেত্রে সহায়তা পেয়েছে।
সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখার পরিচালক (প্রশাসন) মজিবুর রহমান। আরো উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড এন্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী, ইউসেপ বাংলাদেশের রাজশাহী শাখার আঞ্চলিক ব্যবস্থাপক মো. শাহিনুল ইসলাম এবং ইউসেপের প্রকল্প ফোকালপারসন মো. রাশেদুল হাসান।
এ সময় বিটপী দাশ চৌধুরী বলেন- এ প্রোগ্রাম অংশগ্রহণকারীদের তাদের ব্যবসা শুরু করতে এবং টেকসইভাবে তা সামনে এগিয়ে নিয়ে যেতে প্রয়োজনীয় দক্ষতা দেবে। হাজার হাজার যুবক-যুবতিকে দক্ষ করে তোলা, তাদের যোগ্য ও সঠিক চাকরি খুঁজে পেতে বা তাদের নিজেদের ব্যবসা শুরু করার করে অন্যদের জন্যও সুযোগ তৈরি করতে এ কর্মসূচির সফলতা দেখে আমরা আনন্দিত। দেশের অগ্রগতির দীর্ঘমেয়াদি অংশীদার হিসাবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ধারাবাহিকভাবে বাংলাদেশের প্রবৃদ্ধি এবং সমৃদ্ধির অনুপ্রেরণামূলক গল্পের সঙ্গে যুক্ত হয়েছে। ১১৮ বছরেরও বেশি সময় ধরে, উত্থান-পতনের মধ্য দিয়ে দেশের মানুষের পাশে দাঁড়ানোর সঙ্গে ব্যাংকটি বাণিজ্য ও সমৃদ্ধির জন্য নিবেদিত।
লিন্ডসে অ্যালান চেইন ১৯৭২ সালে ইউসিইপি বাংলাদেশ প্রতিষ্ঠা করে। এটি একটি বেসরকারি সংস্থা, যা কারিগরি প্রশিক্ষণ ও বৃত্তিমূলক শিক্ষা (টিভিইটি) এবং দক্ষতা উন্নয়নের মাধ্যমে স্কুল-বহির্ভূত শিশুদের শিক্ষার দ্বিতীয় সুযোগ ও প্রাপ্তবয়স্কদের কর্মসংস্থান নিশ্চিত করে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়