তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

রাঙ্গামাটিতে ডায়রিয়ার প্রাদুর্ভাব : চিকিৎসা ও খাদ্য সহায়তায় সেনাবাহিনী

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলাধীন সাজেক ইউনিয়নের দুর্গম শিয়ালদহসহ পার্শ্ববর্তী এলাকায় কয়েকদিন ধরে ডায়রিয়ায় প্রাদুর্ভার বেড়েছে। ওই এলাকার বাসিন্দাদের জরুরি চিকিৎসাসেবা দেয়ার উদ্দেশে বাংলাদেশ সেনাবাহিনীর একটি মেডিকেল দল ও দুজন অসামরিক প্রশাসনের স্বাস্থ্যকর্মীকে প্রয়োজনীয় ওষুধ, শুকনো খাবার এবং বিশুদ্ধ খাবার পানিসহ গত বৃহস্পতিবার বাংলাদেশ বিমান বাহিনী র একটি হেলিকপ্টারযোগে পাঠানো হয়েছে। মেডিকেল দলটি সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় এবং খাগড়াছড়ি রিজিয়নের তত্ত্বাবধানে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে।
উল্লেখ্য, লংথিয়ান পাড়া, অরুন কার্বারী পাড়া এবং শিয়ালদহসহ আশপাশের কিছু এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এর মধ্যে দুজন মারা গেছে। গতকাল রাতে এ তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই সেনাবাহিনী, বিমান বাহিনী , বিজিবি ও স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ তৎপরতায় শুক্রবার সকাল থেকেই আক্রান্ত এলাকাগুলোতে জরুরি চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম শুরু হয়।
এছাড়া ৫৪ বিজিবির ১টি, বাঘাইহাট জোনের ১টি ও ৫ ফিল্ড এম্বুলেন্সের ১টি সমন্বিত মেডিকেল দল শুক্রবার ভোরে পায়ে হেঁটে একই ইউনিয়নের শিয়ালদহ বিওপির দূরবর্তী দুর্গম লংথিয়ান পাড়া এবং অরুন কার্বারী পাড়ার উদ্দেশ্যে যায়। মেডিকেল দলগুলো এসব এলাকায় আনুমানিক তিন শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগীর মধ্যে ওষুধ, স্যালাইন, শুকনো খাবার এবং বিশুদ্ধ খাবার পানি বিতরণ করেছে। আর্তমানবতার সেবায় অসামরিক প্রশাসনের সমন্বয়ে বাংলাদেশ সেনাবাহিনী, বিমান বাহিনী ও বিজিবির এই মেডিকেল ক্যাম্পেইন ও মানবিক সহায়তা কার্যক্রম ডায়রিয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত চলমান থাকবে। আইএসপিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়