তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

ফখরুলের হুঁশিয়ারি : আর নির্বাচনী খেলা খেলতে দেয়া হবে না

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ আবারো ‘নির্বাচন নির্বাচন’ খেলা শুরু করেছে। ২০১৪ ও ২০১৮ সালে মানুষ ভোট দিতে পারেনি। আগামী নির্বাচনে মানুষ ভোট দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করার প্রতিজ্ঞা করেছে। জনগণ এবার আর আওয়ামী লীগকে নির্বাচনী খেলা খেলতে দেবে না। ভোট চোরদের ঠেকাতে জনগণ এবার সর্বশক্তি দিয়ে রুখে দাঁড়াবে। আমরা পরিষ্কার করে বলতে চাই, জিনিসপত্রের দাম কমানো, সুশাসন প্রতিষ্ঠা ও মানুষের অধিকার নিশ্চিত করতে চাইলে প্রয়োজন অবাধ সুষ্ঠু নির্বাচন। অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। গতকাল শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক দল আয়োজিত ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ক্ষমতাসীনদের দুর্নীতি, শ্রমিক নির্যাতন বন্ধ ও সরকারের পদত্যাগের দাবিতে এক বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে এসব কথা বলেন তিনি।
আওয়ামী লীগ জোর করে গত ১৫ বছর ধরে ক্ষমতা দখল করে আছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, অত্যন্ত সুচিন্তিতভাবে সাধারণ মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে আওয়ামী লীগ। আজ শ্রমিকরা ন্যায্যমূল্য পায় না, অথচ আওয়ামী লীগের নেতারা বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করছে। সমগ্র জাতি আজ ঐক্যবদ্ধ হয়েছে। সরকারকে পদত্যাগ করতে হবে, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন দিতে হবে। আন্দোলন শুরু হয়েছে, শ্রমিকরা রাস্তায় নেমে এসেছে। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করাসহ সব দাবি আদায় করা হবে। তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমেছি। রাজপথেই ফায়সালা হবে, যতক্ষণ পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার না আসবে, ততক্ষণ কোনো নির্বাচন হবে না।
সমাবেশ শেষে নয়াপল্টন থেকে মগবাজার চৌরাস্তা পর্যন্ত মিছিল করে শ্রমিক দল। এতে বৃষ্টিতে ভিজে অংশ নেয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। এছাড়া হাজারো নেতাকর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়