তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

ওয়াগনবাহী ট্রেনের সঙ্গে লরির সংঘর্ষে বাইকচালকের মৃত্যু

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে তেলের ওয়াগনবাহী ট্রেনের সঙ্গে হাইড্রোজেন পারঅক্সাইডবাহী লরির সংঘর্ষের ঘটনায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। লরি থেকে পড়ে যাওয়া ট্যাংক চাপায় তার মৃত্যু হয়। গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে বন্দর থানার সল্টগোলা ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল চালকের নাম মোয়াজ্জেম হোসেন লাবলু (৩৮)। তিনি নগরীর পূর্ব মাদারবাড়ি রাবেয়া ওয়ার্কশপ সংলগ্ন আব্দুল গনি মিস্ত্রী বাড়ির বাসিন্দা।
রেলওয়ে পূর্বাঞ্চলের চিটাগাং গুডস পোর্ট ইয়ার্ডের (সিজিপিওয়াই) মাস্টার আব্দুল মালেক জানান, পতেঙ্গার রাষ্ট্রায়ত্ত ডিপো পদ্মা, মেঘনা, যমুনা থেকে বিপুল পরিমাণ তেল নিয়ে ওয়াগনবাহী ট্রেনটি বন্দরের ভেতর দিয়ে এসে সল্টগোলা ক্রসিং পার হচ্ছিল। বেপরোয়া গতিতে আসা পতেঙ্গা অভিমুখী একটি লরি এসময় ওয়াগনের ইঞ্জিনে ধাক্কা দেয়। লরি থেকে ট্যাংক উল্টে গিয়ে রাস্তায় ছিটকে পড়ে। ওয়াগনের ইঞ্জিনও ক্ষতিগ্রস্ত হয়েছে।
তবে প্রত্যক্ষদর্শীর বরাতে পুলিশ জানায়, হাইড্রোজেন পারঅক্সাইডের ট্যাংক বোঝাই লরিটি পতেঙ্গার কাঠঘরে ওশান কনটেইনার লিমিটেডের (ওসিএল) ডিপোতে যাচ্ছিল। রেললাইন পার হওয়ার সময় এর পেছনের অংশ অতিক্রমের আগেই ওয়াগনবাহী ট্রেন এসে ধাক্কা দেয়। সংঘর্ষের পর পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় ব্যস্ততম ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল সাময়িক বন্ধ থাকে।
নগর পুলিশের উপকমিশনার (বন্দর) শাকিলা সোলতানা বলেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম তল্লাশি চালিয়ে দুর্ঘটনার প্রায় দেড় ঘণ্টা পর একজনের মরদেহ উদ্ধার করে। বন্দর কর্তৃপক্ষের নিজস্ব ক্রেন দিয়ে হাইড্রোজেন পারঅক্সাইডের ট্যাংক সরানো হয়। সেখানে একটি মোটরসাইকেল ও ভাঙাচোরা অবস্থায় পাওয়া গেছে। মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
বন্দর থানার ওসি সঞ্জয় সিনহা জানান, বন্দরের ভেতর থেকে তেলবাহী ওয়াগনটি বের হয়। এ সময় পতেঙ্গার দিক থেকে আসা হাইড্রোজেন পারঅক্সাইডবাহী গাড়ি দ্রুত রেলক্রসিং পার হওয়ার চেষ্টা করে। গাড়িটি রেললাইন অতিক্রমের আগেই ওয়াগনটি চলে এলে গাড়ির পেছনে ধাক্কা লাগে। গাড়ির ট্যাংকটি উল্টে গেলে রাস্তায় থাকা এক মোটরসাইকেল চালক চাপা পড়েন। বন্দরের কর্তৃপক্ষ হাইড্রোজেন পারঅক্সাইডের ট্যাংক সরিয়ে লাশ উদ্ধার করে। স্থানীয়দের কেউ বলছেন, নিহত যুবক ভাড়ায় মোটর সাইকেল চালাতেন। সল্টগোলা ক্রসিংয়ে তিনি ভাড়ার জন্য অপেক্ষা করছিলেন। আবার কেউ বলছেন, তিনি মোটরসাইকেল চালিয়ে আসছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়