তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

আন্দোলন হবে চোর তাড়ানোর : শামসুজ্জামান দুদু

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বেগম জিয়া যখন ১৬ টাকা দরে জনগণকে চাল দিয়েছেন তখন আওয়ামী লীগ বলেছিল ১০ টাকা দরে চাল খাওয়াবে। ঘরে ঘরে চাকরি দেবে। কৃষকদের ফ্রি সার দেবে। কিন্তু বাস্তবতা হচ্ছে জনগণ আজ ৮০ টাকা দরে চাল কেনে। জনগণকে দেয়া প্রতিশ্রæতি রাখতে এ সরকার ব্যর্থ। ফলে এবারের আন্দোলন হবে চোর তাড়ানোর আন্দোলন। গতকাল শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী চালক দল আয়োজিত সারাদেশে ভয়াবহ লোডশেডিং ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। দুদু বলেন, মানুষ এখন অতিষ্ঠ। মধ্যবিত্তদের জন্য শ্বাসরুদ্ধকর একটা পরিস্থিতি।
লুটপাট, সীমাহীন দুর্নীতি, কালোবাজারি এখন নিয়মিত ঘটনা। এমন কোনো জিনিস নেই, যেটা সাধারণ মানুষের আয়ত্তে আছে। তিনি বলেন, দেশের পাওয়ার প্ল্যান্টের বড় অংশের চুক্তিই ভারতের সঙ্গে। ভারতে প্রচুর পরিমাণে কয়লা পাওয়া গেলেও আদানি গ্রুপের সঙ্গে চুক্তিতে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া থেকে কয়লা এনে বিদ্যুৎ উৎপাদন করার কথা বলা হয়। এমন অসম চুক্তি কিসের ইঙ্গিত দেয়, সেটা সবাই জানে। আজ পায়রা ও রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয়ে গেছে। প্রতিনিয়ত বিদ্যুতের দাম বাড়ছে। ইচ্ছে মতো তারা চার্জ কাটছে। গ্রামের অনেক জায়গায় ১৬ থেকে ১৮ ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। তাহলে এ ব্যর্থ সরকারের থাকার দরকার কী? সরকারের মধ্যেও একটা ওলট-পালট অবস্থা শুরু হয়ে গেছে। শুধু নির্বাচনের জন্য নয় তাদের ব্যর্থতার জন্যও এ সরকারের থাকার যৌক্তিকতা নেই।
জাতীয়তাবাদী চালক দলের সভাপতি মো. জসিম উদ্দিন কবিরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. জুয়েল খন্দকারের সঞ্চালনায় আলোচনা সভায় সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়