নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

লোডশেডিংয়ের প্রতিবাদ : ঢাকায় বিএনপির মিছিলে পুলিশের বাধা

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিদেবক : ‘অসহনীয় লোডশেডিংয়ের’ প্রতিবাদে ঢাকায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি দেয়ার কর্মসূচি পালন করতে যাওয়ার পথে বিএনপির মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এরপরেও বাধা উপেক্ষা করে বিদ্যুৎ অফিসে স্মারকলিপি দিয়েছে বিএনপি।
গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার পর রাজধানীর পল্টনে চায়না টাওয়ারের সামনে থেকে মিছিলটি শুরু করে ঢাকা জেলা বিএনপি। দুপুর ১২টা ৫৫ মিনিটে মিছিলটি আরামবাগ মোড়ে পৌঁছায়। সেখানে বিএনপির মিছিল আটকে দেয় পুলিশ। পুলিশের বাধার মুখে বিএনপির নেতাকর্মীরা আরামবাগ মোড়ে অবস্থান নেন। সেখানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ দলটির নেতারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।
রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের এক সংসদ সদস্য বলেছিলেন, ফেরি করে বিদ্যুৎ বিক্রি হবে। ফেরির বিদ্যুৎ এখন কোথায়? এই সরকার জনগণের অধিকারকে কারাবন্দি করেছে। গোটা দেশকে বন্দীশালা করেছে। এই পরিস্থিতির অবসানের জন্য সব গণতান্ত্রিক শক্তি আজ ঐক্যবদ্ধ। ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক বলেন, এই সরকার বিদ্যুৎ খাতকে ধ্বংস করে দিয়েছে। দুপুর ১টা ১০ মিনিটের দিকে সংক্ষিপ্ত সমাবেশ শেষ হয়। পরে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীসহ একটি প্রতিনিধি দল আরামবাগ মোড় থেকে বিএনপির কয়েকজন নেতা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যালয় মতিঝিলের ওয়াপদা ভবনের দিকে রওনা দেন। দুপুর ১টা ২০ মিনিটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের কাছে বিদ্যুতের দাবিতে স্মারকলিপি পৌঁছে দেন।

সারাদেশে অসহনীয় লোডশেডিং, বারবার বিদ্যুৎতের মূল্যবৃদ্ধি এবং এই খাতে নজিরবিহীন দুর্নীতির প্রতিবাদে বিদ্যুৎ কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি দেয়ার এই কর্মসূচি ৬ জুন ঘোষণা করে বিএনপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়