নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

প্রশাসনিক ভবনে কর্মচারীদের তালা, ভোগান্তিতে শিক্ষার্থীরা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পোষ্যদের ভর্তির ক্ষেত্রে বিভাগীয় শর্ত বাতিল করাসহ ১৪ দফা দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে কর্মচারীরা।
গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের ফটকে তালা ঝুলিয়ে কর্মসূচি শুরু করে তারা। এতে বিপাকে পড়ে প্রশাসনিক ভবনে সেবা নিতে আসা শিক্ষক-শিক্ষার্থীরা।
এ বিষয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের মাস্টার্সের এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের মাস্টার্সের পরীক্ষার বিষয়ে সকালে রেজিস্ট্রার ভবনে যাই। সেখানে গিয়ে দেখি কর্মচারীরা বিল্ডিংয়ের মূল গেটে তালা লাগিয়ে দাবি আদায়ে সমাবেশ করছে। ফলে ভেতরে প্রবেশ করতে না পেরে আমার মতো আরো অনেককে ফিরে যেতে হয়েছে। এখন রবিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।
কর্মচারীদের দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান বলেন, ভর্তি পরীক্ষায় এমনিতেই পোষ্যদের সুযোগ দেয়া হয়। এখন তারা এই অযৌক্তিক দাবি নিয়ে হাজির হয়েছে। তারা লিখিতভাবে ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির কাছে দাবি জানিয়েছিল। সেই দাবি কমিটির সভায় নাকচ হয়েছে। এটা কোনোভাবেই মেনে নেয়ার মতো দাবি না।
অবরোধের বিষয়ে কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ আ. রহিম বলেন, আমাদের ন্যায্য দাবি মানতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো আগ্রহ দেখায়নি। বারবার শুধু আমাদের আশ্বস্ত করেছে, কিন্তু বাস্তবায়নের চেষ্টা করেনি। তাই আমরা তালা দিয়েছি।
তবে এ বিষয়ে জানতে জাবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।
২০২২-২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার বিভাগীয় শর্ত বাতিল করে শুধু পাস নম্বর পেলেই পোষ্যদের ভর্তি করাসহ ১৪ দফা দাবিতে গত বুধবার সকাল পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু করে কর্মচারীরা। এরপর বৃহস্পতিবারও একই কর্মসূচি পালন করে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়