নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

পানি অপচয় না করার পরামর্শ ওয়াসা এমডির

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : লোডশেডিংয়ের কারণে রাজধানীতে ঢাকা ওয়াসার ১০টি মডস জোনের মধ্যে ৫টি জোনেই পানি সরবরাহের সংকট হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। এই সংকট কাটাতে মানুষকে পানি অপচয় না করার পরামর্শ দিয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার দুপুরে কারওয়ান বাজারে ওয়াসা ভবনে চলমান পানি সংকট নিয়ে কয়েকটি গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক এ কে এম শহীদ উদ্দিন, উপপ্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক প্রমুখ। তাকসিম এ খান বলেন, আমাদের ১০টি মডস জোনের মধ্যে ৫টিতে পানি সরবরাহ ঠিক আছে। বাকি ৫টি জোনে সমস্যা হচ্ছে। লোডশেডিংয়ের কারণে আমরা ঠিকমতো পাম্প চালাতে পারছি না। ফলে ডিপ টিউবওয়েল থেকে পানি উত্তোলন করা সম্ভব হচ্ছে না। এরমধ্যে বসুন্ধরা এলাকার পানি সমস্যা আগামীকালের মধ্যে সমাধান হয়ে যাবে। সেখানে তড়িৎ পদক্ষেপ নিয়েছি। যেসব এলাকায় সংকট দেখা দিচ্ছে, আমরা দ্রুত ব্যবস্থা নেয়ার চেষ্টা করছি।

পানি সংকট কাটাতে ঢাকাবাসীকে পানি অপচয় না করার পরামর্শ দিয়ে ওয়াসা এমডি বলেন, যেহেতু একটা সংকট চলছে। এটা কাটিয়ে উঠতে আমরা চেষ্টা করছি। আমরা নগরবাসীকে অনুরোধ করব আপনারা বালতিতে পানি নিয়ে মগ দিয়ে ব্যবহার করুন। এতে পানির অপচয় কম হবে। যতটুকু প্রয়োজন ঠিক ততটুকুই ব্যবহার করবেন। তিনি বলেন, গরমের কারণে লাইনে যদি গরম পানি বের হয়, তাহলে সেই পানিটা না ফেলে দিয়ে ব্যাবহার করবেন। তাহলে আমাদের সংকটটা অনেকটাই কেটে যাবে। এ ছাড়া যদি সংকট বেড়ে যায়, প্রয়োজনে রেশনিংয়ের মাধ্যমে কোনো এলাকায় আট ঘণ্টা পানি বন্ধ করে অন্য এলাকায় দেয়া হবে। সবাই যাতে পানি পায়, আমরা সেটার জন্য ব্যবস্থা নিচ্ছি। আমাদের সেই পরিকল্পনাও আছে।
তাকসিম এ খান আরো বলেন, যেসব এলাকায় পানির সমস্যা হচ্ছে, সেখানে ওয়াসার পানির গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। এ কাজে ঢাকা ওয়াসার ৪৮টি পানির গাড়ি কাজ করছে। ছোট রাস্তার জন্য ১৭টি ট্রলি গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। তবে লোডশেডিং বলেন বা বিদ্যুৎ বিভ্রাট বলেন যেটাই বলেন, পানির গাড়িতেও পানি ভরতে সমস্যা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়