নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

চাঁপাইনবাবগঞ্জ থেকে এবারো আমের ট্রেন যাত্রা শুরু

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : কম খরচে আম পরিবহনের জন্য গত তিন বছরের ধারাবাহিকতায় এবারো রেলওয়ে চালু করেছে ম্যাংগো স্পেশাল ট্রেন। গতকাল বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ফিতা কেটে, বাঁশি বাজিয়ে ও সবুজ পতাকা উড়িয়ে ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।
এ সময় মন্ত্রী বলেন, আমের দেশ চাঁপাইনবাবগঞ্জ। এখানকার আম চাষি ও ব্যবসায়ীদের কথা চিন্তা করে আম পরিবহনের জন্য ৪র্থ বারের মতো ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করা, যাতে কম খরচে আম পরিবহন করতে পারে সবাই। মন্ত্রী রেলকে সাধারণের বাহন উল্লেখ করে বলেন, অনান্য পরিবহনের ভাড়া বাড়লেও রেলের ভাড়া বাড়ানো হয়নি।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে ম্যাংগো ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- চাঁপাইনবাবগঞ্জের তিন সংসদ সদস্য জিয়াউর রহমান, আব্দুল ওদুদ ও সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন।
এ সময় রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারসহ রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ ওবায়দুল্লাহ জানান, রহনপুর রেলস্টেশনে বিকাল ৪টায় আম নেয়ার পর, চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এসে আম নিয়ে সন্ধ্যা ৬টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ম্যাংগো স্পেশাল ট্রেন। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত আম পাঠাতে খরচ হবে ১ টাকা ৩১ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়