নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

চট্টগ্রামে পর্যটকদের জন্য চালু হচ্ছে বিশেষ বাস সার্ভিস : কাল উদ্বোধন

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পাহাড়-নদী-সমুদ্রঘেরা বন্দরনগরী চট্টগ্রামের সৌন্দর্য উপভোগের জন্য বিআরটিসির সহযোগিতায় জেলা প্রশাসন পর্যটকদের সুবিধার জন্য বিশেষ বাস সার্ভিস চালু করতে যাচ্ছে। পতেঙ্গা সমুদ্রসৈকত, ফৌজদারহাটে গড়ে ওঠা নতুন পার্ক ঘুরে আসার জন্য বিআরটিসির দুটি দোতলা বাসে কম ভাড়াতেই ভ্রমণ করা যাবে বলে জানানো হয়েছে। আগামী শনিবার এই পর্যটন বাস সার্ভিস চালু হচ্ছে। টাইগার পাস থেকে ফৌজদারহাটে ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্রসৈকত রুটে দুটি ডাবল ডেকার বাস চলাচল করবে। এর মধ্যে একটি ছাদখোলা বাসও থাকবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পতেঙ্গা সমুদ্রসৈকত ও ফৌজদারহাটে নবনির্মিত ‘ডিসি পার্ক’ দিন দিন ভ্রমণপিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। চট্টগ্রামের পর্যটনপ্রেমী মানুষের পতেঙ্গা সমুদ্রসৈকত এবং ডিসি পার্কে ভ্রমণ নির্বিঘœ ও সহজ করার জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন, বিচ ম্যানেজমেন্ট কমিটি ও পর্যটন করপোরেশনের সহায়তায় খুব শিগগিরই আমরা চট্টগ্রামে হাফ ডে ও ফুল ডে ট্যুর সার্ভিস চালু করব। পর্যটন খাতকে আরো সমৃদ্ধ করতে চট্টগ্রাম জেলা প্রশাসন বদ্ধপরিকর।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর পরিচালক ড. অনুপম সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান, সিনিয়র সহকারী কমিশনার জামসেদ আলম রানা প্রমুখ। বিআরটিসির পরিচালক ড. অনুপম সাহা বলেন, বাণিজ্যের জন্য নয়, এর মাধ্যমে পর্যটকদের সুবিধার্থেই আমরা বিআরটিসি এ সেবা দিয়ে যাব।
সংবাদ সম্মেলনে জানানো হয়, পর্যটক বাস দুটি চট্টগ্রাম শহরের টাইগারপাস থেকে যাত্রা শুরু করে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্রসৈকতে যাবে এবং পুনরায় একই রুটে পতেঙ্গা সমুদ্রসৈকত থেকে ডিসি পার্ক হয়ে টাইগারপাস ফিরবে। সার্ভিসটির প্রতি শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে সকাল ৯টা, বিকাল ৩টা, বিকাল ৪টা। প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে সকাল ৯টা, সকাল ১০টা, বিকাল ৩টা ও বিকাল ৪টা। রবিবার থেকে বৃহস্পতিবার- প্রতিদিন দুটি ট্রিপ যথাক্রমে বিকাল ৩টা ও বিকাল ৪টায় চট্টগ্রামের টাইগারপাস থেকে পতেঙ্গার উদ্দেশে যাত্রা শুরু করবে। শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে দুপুর ১২টা, সন্ধ্যা ৭টা, রাত ৮টা। প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে দুপুর ১টা, দুপুর ২টা, সন্ধ্যা ৭টা, রাত ৮টায় পতেঙ্গা থেকে একই রুটে ফিরে আসবে।
এই পর্যটক বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগার পাস থেকে ডিসি পার্ক ৪০ টাকা, ডিসি পার্ক থেকে পতেঙ্গা সমুদ্রসৈকত ৩০ টাকা, টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্রসৈকত ৭০ টাকা করে। একইভাবে পতেঙ্গা থেকে ডিসি পার্ক ৩০ টাকা, ডিসি পার্ক থেকে টাইগারপাস ৪০ টাকা, পতেঙ্গা সমুদ্রসৈকত থেকে টাইগারপাস ৭০ টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে। ভ্রমণপিপাসুদের চাহিদা বাড়লে ভবিষ্যতে বাসের সংখ্যা বৃদ্ধি এবং এসি বাস যোগ করা হবে বলে জানানো হয়েছে।
শনিবার চট্টগ্রাম সার্কিট হাউসে সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান এবং দুপুর ১২টায় পতেঙ্গা সমুদ্রসৈকতে বাস চলাচল সার্ভিসের শুভ উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাস সার্ভিসের শুভ উদ্বোধন করবেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, চট্টগ্রাম বিভাগের কমিশনার ড. মো. আমিনুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়