কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

সামান্য বৃষ্টিতেই পানি জমে ভোগান্তি ক্রেতা-বিক্রেতার : বুধহাটা বাজারের অধিকাংশ সড়ক বেহাল

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এস কে হাসান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে : সাতক্ষীরার আশাশুনি উপজেলার বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত বুধহাটা বাজার। এই বাজারের অভ্যন্তরীণ সড়কগুলো দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। সামান্য বৃষ্টিতে সড়কগুলোতে জমে হাঁটু পানি। একই সঙ্গে ময়লা ও কাদামাটি রয়েছে। ফলে সড়কে চলাচল করতে গিয়ে চরম ভোগান্তি পোহাতে হয়।
স্থানীয়রা জানায়, বুধহাটা বাজারের চাউল চান্নি সড়ক, কাঁচাবাজারের মসল্লা চান্নি সড়ক, পানপট্টি সড়কসহ অভ্যন্তরীণ সড়কগুলো বেশ নিচু। এ কারণে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। বাজারের ড্রেনেজ ব্যবস্থা অচল থাকায় একটু বৃষ্টি হলেই হাঁটু পানি হয়। ফলে ব্যবসায়ী, ক্রেতা, পথচারীদের ভোগান্তির অন্ত থাকে না।
স্থানীয় গ্রাম্য ডাক্তার রেজাউল্লাহ জানান, বুধহাটা বাজারের খলিলের মুদি দোকান থেকে সুমঙ্গল দেবনাথের রাইস মিলগামী সড়কটি বর্তমানে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। বৃষ্টির কারণে সড়কে জমে থাকা দুর্গন্ধযুক্ত নোংরা পানিতে এলাকার বাতাস ভারি হয়ে উঠেছে। শিশুরা ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে। সড়কটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন তিনি। ব্যবসায়ী রিপন হোসেন বলেন, আশাশুনি উপজেলার মধ্যে বৃহৎ ও বাণিজ্যিক কেন্দ্র হলো বুধহাটা বাজার। এ কারণে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে ব্যবসায়ীরা পাইকারি মালামাল ক্রয়-বিক্রয়ের জন্য বুধহাটা বাজারে আসেন। তবে বৃষ্টির সময় বাজারের সড়কগুলোতে হাঁটু পানি জমে যায়। ফলে ব্যবসায়ীদের চরম ভোগান্তি পোহাতে হয়।
বুধহাটা হাটবাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক নুরুজ্জামান জুলু বলেন, প্রতি বছর বুধহাটা বাজার থেকে ২০ লাখ টাকা রাজস্ব আদায় করে সরকার। কিন্তু আদায়কৃত অর্থের একাংশও এ বাজারের উন্নয়ন কাজে ব্যয় হয় না। ফলে বাজারটি এখনো অবহেলিত হয়ে রয়েছে। হাটবাজার কমিটির পক্ষ থেকে বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানানো হয়েছে। চেয়ারম্যানের পক্ষ থেকে জানানো হয়েছে- বর্ষার আগেই সড়ক সংস্কারসহ বাজারের সব ড্রেন পরিষ্কার করা হবে এবং যেসব স্থানে ড্রেন নেই, সেসব স্থানে ড্রেনের ব্যবস্থা করা হবে।
আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ানুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুধহাটা বাজারটি সার্বক্ষণিক তদারকি করা হয়। জনভোগান্তির বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যান ও বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতির সঙ্গে কথা বলব। দ্রুত সড়কগুলো সংস্কারসহ পানি নিষ্কাশনের ড্রেনগুলো পরিষ্কার করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়