কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ছয় দফা দিবস পালিত

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে গতকাল বুধবার ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা উত্তোলন, আলোচনাসহ নানা কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান। কাগজ প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-
নাটোর : নাটোর শহরের কান্দিভিটাস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, এক মিনিটি নীরবতা পালন, দোয়া ও আলোচনা সভা অনুুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী ও সহসভাপতি আহাদ আলী সরকার, সহসভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মালেক শেখ প্রমুখ।
মেলান্দহ (জামালপুর) : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান জাতীয় পতাকা উত্তোলন করে দিনের কর্মসূচি শুরু করেন। পরে তার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে প্রশাসনিক ভবন চত্বরে ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক ও উদযাপন কমিটির আহ্বায়ক সুমিত কুমার পালের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) এস.এম. ইউসুফ আলী, ছাত্রলীগের আহ্বায়ক কাওসার আহমেদ স্বাধীন। সঞ্চালনা করেন উদযাপন কমিটির সদস্য সচিব মো. রাসেল মাহমুদ।
হাতিয়া (নোয়াখালী) : সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে হাতিয়া পৌরসভা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র কে এম ওবায়দুল্লাহ বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাতিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কেপায়েত উল্ল্যাহ। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহেদ উদ্দিন, দপ্তর সম্পাদক ইউ এম বখতিয়ার খিলজি মুজিব, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নুরুল আফছার রাহাত, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাইন উদ্দিন, প্যানেল মেয়র ফজলুল করিম সেলিম, পৌর কাউন্সিলর আব্দুল করিম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়