কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক বিএনপির

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির সঙ্গে বৈঠক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। গতকাল বুধবার গুলশানে ইইউ রাষ্ট্রদূতের কার্যালয়ে এ বৈঠক হয়। বিকাল সাড়ে তিনটা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী বৈঠকে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদও উপস্থিত ছিলেন। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, আগামী নির্বাচন এবং এটাকে ঘিরে দেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হয়। নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য ইউরোপীয় ইউনিয়নের একটি স্বাধীন বিশেষজ্ঞ দল পাঠানোর সিদ্ধান্তকে স্বাগত জানায় বিএনপি। এ সময় নির্বাচন নিয়ে নিজেদের চিন্তাভাবনার কথা ইইউ রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন তাঁরা।
বিএনপিসহ বিরোধী দলের বিভিন্ন কর্মসূচি পালনকালে পুলিশি বাধা, নেতাকর্মীদের গ্রেপ্তার ও মামলা দায়েরের মাধ্যমে সভা-সমাবেশ তথা শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালনের গণতান্ত্রিক অধিকার খর্ব করা হচ্ছে বলে অভিযোগ করা হয়। এসব বিষয়ে ইইউর হস্তক্ষেপ কামনা করেন বিএনপির নেতারা।
বৈঠকের বিষয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশে এখন যা চলছে, তার ওপর আলোচনা হয়েছে। সেখানে রাজনীতিও আছে, নির্বাচনও আছে।
এর আগে গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে তাঁর বাসভবনে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়