গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

পতেঙ্গা সমুদ্রসৈকত এলাকা : ‘মডেল পাবলিক টয়লেট’ নির্মাণে সমঝোতা স্বারক

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বন্দর নগরীর পর্যটন স্পট পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় পর্যটকদের সুবিধার্থে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন ‘পাবলিক টয়লেট নির্মাণ এবং এর ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ’ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ‘মডেল পাবলিক টয়লেট’ নির্মাণে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) সঙ্গে গত সোমবার (৫ জুন) দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়াটারএইড বাংলাদেশ এবং দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের (ডিএসকে) মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
চউকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ মিনহাজুর রহমান, ওয়াটারএইড বাংলাদেশের পরিচালক (কর্মসূচি) পার্থ হেফাজ সেখ এবং দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক (ওয়াশ) এম.এ. হাকিম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ওয়াটারএইড বাংলাদেশের বাবুল বালা, প্রোগ্রাম ইঞ্জিনিয়ার তানজিল আহমেদ। পাবলিক টয়লেট কার্যক্রম পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশনের মাধ্যমে তুলে ধরেন জাহেদুল ইসলাম। সমঝোতা স্বাক্ষরের মধ্য দিয়ে বিদ্যমান পাবলিক টয়লেটগুলোকে ‘মডেল পাবলিক টয়লেট’-এ রূপান্তরের মাধ্যমে চট্টগ্রাম নগরবাসীর কাক্সিক্ষত সেবা নিশ্চিত করার উদাহরণ সৃষ্টি করবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। অনুষ্ঠানে ডিএসকের প্রকল্প ব্যবস্থাপক আরেফাতুল জান্নাত প্রকল্পের বিভিন্ন কর্মকাণ্ড উপস্থাপন করেন। তিনি আগামী দিনগুলোতে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম ওয়াসা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা প্রশাসন কার্যালয়, শিক্ষা বিভাগ এবং সংশ্লিষ্ট সব সংস্থাকে সঙ্গে নিয়ে কাজ করতে পারার প্রত্যাশা ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়