‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

টেকনাফে পাঁচ রোহিঙ্গা অপহৃত, মুক্তিপণ দাবি : হাত বিচ্ছিন্ন ১ জনের

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার (দক্ষিণ) থেকে : টেকনাফের আলীখালী ২৫নং ক্যাম্প থেকে অপহৃত ৫ রোহিঙ্গার মধ্যে জাহাঙ্গীর আলম (১৬) নামে একজনের একটি হাত বিচ্ছিন্ন করে পর দিন ক্যাম্পে পাঠিয়েছে মুখোশধারী অপহরণকারীচক্র। গতকাল রবিবার রাত ৮টা পর্যন্ত অপহৃত ৪ জনের সন্ধান পায়নি সংশ্লিষ্টরা।
গত শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার হ্নীলা আলীখালী ২৫নং রোহিঙ্গা ক্যাম্পের কাটা তারের বেড়াসংলগ্ন পাহাড় থেকে নেমে আসা ২০-২৫ জনের সশস্ত্র মুখোশধারী দুর্বৃত্তদল ব্লক ডি-২০ এর বাসিন্দা আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ (১৬), মোহাম্মদ ছৈয়দের ছেলে আনোয়ার ইসলাম (১৮), মো. রফিকের ছেলে মোহাম্মদ সোলতান (২৪), ব্লক-ডি-২২ এর বাসিন্দা নুর হোছাইনের ছেলে মোহাম্মদ ইউনুছ (৩২) এবং ব্লক-ডি-২১ এর বাসিন্দা শামসু আলমের ছেলে জাহাঙ্গীর আলমকে (১৬) অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের ভেতর নিয়ে যায়।
আলীখালী ২৫নং রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি নুরুল আমিন জানান, শুক্রবার মাগরিবের নামাজ চলাকালীন দুর্বৃত্তরা ৫ রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ের ভেতরে নিয়ে যায়। পরদিন শনিবার বিকালে ক্যাম্পের পাশে কাঁটাতারের কাছে জাহাঙ্গীর আলমকে একটি বিচ্ছিন্ন হাতসহ ফেলে রাখে। পরে খবর পেয়ে ক্যাম্পের লোকজন তাকে উদ্ধার করে এনজিও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার পাঠানো হয়েছে বলেও জানান হেড মাঝি নুরুল আমিন। তিনি আরো জানান, অপহরণকারী চক্রটি অপহৃত রোহিঙ্গা পরিবারের কাছে মুক্তিপণের জন্য টাকা দাবি করছে।
টেকনাফ মডেল থানার ওসি মো. আবদুল হালিম জানান, ক্যাম্পে দায়িত্ব পালনকারী এপিবিএন সদস্য ও থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং অপহরণের শিকার রোহিঙ্গাদের উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়