‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

গ্রে জোন এক্টিভিটিজ এন্ড চ্যালেঞ্জেস ফর বাংলাদেশ শীর্ষক সেমিনার শুরু

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সমসাময়িক বিশ্বে শুধুমাত্র যুদ্ধকালীন সময়ের বাইরে শান্তিকালেও একটি দেশ বিভিন্ন ধরনের হুমকির সম্মুখীন হয়ে থাকে। এর মধ্যে শান্তিকালীন সময়ে অর্থনৈতিক ও কূটনৈতিক হীন স্বার্থান্বেষী কার্যক্রম, সাইবার হুমকি, গুজব এবং তথ্য বিভ্রান্তি অন্যতম। এ ধরনের কার্যক্রম কূটনৈতিক পরিবেশ, অর্থনৈতিক ব্যবস্থাপনা ও জাতীয় নিরাপত্তাকে চরমভাবে বিঘিœত করতে পারে। এ ধরনের হুমকি সম্পর্কে তরুণ প্রজন্মের সচেতনতা ও জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে ৪-৫ জুন ঢাকা সেনানিবাসে আর্মি গলফ্ ক্লাবে ‘গ্রে জোন এক্টিভিটিজ এন্ড চ্যালেঞ্জেস ফর বাংলাদেশ’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে। গতকাল রবিবার সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়কমন্ত্রী ইয়াফেস ওসমান উপস্থিত ছিলেন। আইএসপিআর
অনুষ্ঠানে অন্যদের মাঝে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, এসজিপি, পিএসসি স্বাগত বক্তব্য রাখেন। এছাড়াও, সেমিনারে দু’জন বিদেশি বিশেষজ্ঞ, সেনা, নৌ, বিমানবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, পুলিশ, আনসারসহ জাতীয় নিরাপত্তা সংশ্লিষ্ট অন্যান্য সরকারী গুরুত্বপূর্ণ সংস্থার কর্মকর্তারা ও দেশের গণ্যমান্য ব্যক্তি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীসহ ৪০০ জন অংশ নেন।
সেমিনারে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন দেশি ও বিদেশি বিশেষজ্ঞরা বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। আজ সোমবার সেমিনারের সমাপনী অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়