‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

ইহরাম গিøসারিন নিম সোপের শুভ সূচনা

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জীবাণুমুক্ত, কোমল, মসৃণ এবং উজ্জ্বল ত্বকের জন্য বাংলাদেশের খ্যাতনামা প্রতিষ্ঠান হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ বাজারে নিয়ে এসেছে তাদের নতুন প্রোডাক্ট ইহরাম গিøসারিন নিম সোপ।
বাজারে প্রচলিত অন্যান্য সাবানের চেয়ে এর রয়েছে বিশেষ কিছু গুণাবলি। বিশেষভাবে প্রস্তুতকৃত এই সাবানে বিদ্যমান নিম ত্বককে জীবাণু সংক্রমণ থেকে রক্ষা করবে, ভিটামিন ই এন্টি-অক্সিডেন্ট হিসাবে ত্বকের উজ্জ্বলতা বজায় রাখবে, গিøসারিন এবং ফ্যাটি এসিড ত্বকের আর্দ্রতা বজায় রাখবে। ইহরাম গিøসারিন নিম সোপ ব্যবহারে ব্র্রণ, ফুসকুড়িসহ অন্যান্য ত্বকের সমস্যা দূর হবে।
গত ২৩ মে দেশের খ্যাতিমান ডার্মাটোলজিস্ট চিকিৎসকদের উপস্থিতিতে হামদর্দ প্রধান কার্যালয়ের কনফারেন্স হলে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে ইহরাম গিøসারিন নিম সোপের শুভ সূচনা ঘোষণা করে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হামদর্দ বাংলাদেশের চিফ মোতাওয়াল্লি ও ব্যবস্থাপনা পরিচালক, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান, প্রখ্যাত চিকিৎসক ও শিক্ষাবিদ জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান; হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। দেশবরেণ্য প্রায় পঞ্চাশ জন খ্যাতিমান ডার্মাটোলজিস্ট উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
তাদের মধ্যে অন্যতম বাংলাদেশ ডার্মাটোলজিক্যাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এহসানুল কবির (জগলুল), ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ডা. রাশেদ মো. খান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. শাহীন রেজা চৌধুরী, ট্রেজারার অধ্যাপক ডা. মো. জাকির হোসাইন (গালিব), সাইন্টিফিক এবং পাবলিকেশন সেক্রেটারি ডা. তুষার শিকদার, এসিস্টেন্ট সেক্রেটারি সাইন্টিফিক এবং পাবলিকেশন ডা. জেসমীন আক্তার লীনা, কালচারাল সেক্রেটারি ডা. ইফতেখার আহমেদ স্বপন, সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি ডা. হুমাইরা আফরিন, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি ডা. মাহফুজা আখতার, অফিস সেক্রেটারি ডা. মো. মোশতাক মাহমুদ।
অধ্যাপক ডা. জুলফিকার হোসেন খান, চেয়ারম্যান ডার্মাটোলজি, বিসিপিএস সহ অন্যান্য সিনিয়র ডার্মাটোলজিস্টগণের উপস্থিতি অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করে তোলে।
ইহরাম গিøসারিন নিম সোপের লঞ্চিং এর পাশাপাশি উক্ত অনুষ্ঠানে ন্যাচারাল মেডিসিন ও স্কিন কেয়ার ও সেক্সুয়াল হেলথ সম্পর্কিত হামদর্দের প্রোডাক্ট নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন হামদর্দের উপ-পরিচালক ডা. আবুল তৈমুর চৌধুরী। ভারত সরকারের আয়ুশ মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একাডেমিক চেয়ার ইন ইউনানী মেডিসিন ডা. মনোয়ার হোসেন কাজমী এবং একই বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং ফ্যাকাল্টি, শ্রীলঙ্কা থেকে আগত ইউনানী বিশেষজ্ঞ হাকীম ডা. এসএম রইস উদ্দিন- ন্যাচারাল মেডিসিনের উপর গবেষণা ভিত্তিক তথ্য উপাত্ত উপস্থাপনা করেন।
আগত সম্মানিত চিকিৎসকগণের মধ্য থেকে বাংলাদেশ ডার্মাটোলজিক্যাল সোসাইটির সভাপতি অধ্যাপক ড. এহসানুল কবির (জগলুল) বাংলাদেশে ন্যাচারাল মেডিসিনের বিস্তারে হামদর্দের ভূয়সী প্রশংসা করেন এবং স্কিন কেয়ারে ইহরাম গিøসারিন নিম সোপ বাজারে নিয়ে আসার জন্য হামদর্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আগত সকল ডার্মাটোলজিস্টদেরকে হামদর্দের পথ চলায় পাশে থাকার আহ্বান জানান এবং ইহরাম গিøসারিন নিম সোপের উন্নতিকল্পে এই সাবানের কার্যকারিতার তথ্য উপাত্ত হামদর্দ এবং ডার্মাটোলজিক্যাল সোসাইটিকে প্রদানের জন্য আহ্বান জানান।
আলোচনা অনুষ্ঠানে, হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান বিশ্ব স্বাস্থ্য সংস্থার রেফারেন্সে ন্যাচারাল মেডিসিনের গ্রহণযোগ্যতার চিত্র তুলে ধরেন এবং এর কোয়ালিটির বিষয়ে গুরুত্ব আরোপ করেন। হামদর্দের প্রোডাক্টের কোয়ালিটি অন্যদের জন্য অনুসরনীয় বলে তার আস্থা ব্যক্ত করেন।
হামদর্দ বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান, প্রখ্যাত চিকিৎসক ও শিক্ষাবিদ, জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান তার বক্তব্যে বিশ্বজুড়ে ন্যাচারাল মেডিসিন আধুনিক বিজ্ঞানকে সন্নিবেশিত করে যেভাবে তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে তার চিত্র তুলে ধরেন এবং ব্যক্তিগতভাবে ইহরাম গিøসারিন নিম সোপ ব্যবহারে তার সন্তুষ্টির কথা বর্ণনা করেন।
প্রধান অতিথির ভাষণে ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে মানুষের রোগমুক্তির জন্য হামদর্দ নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে। শুধুমাত্র চিকিৎসা শিক্ষাকে আন্তর্জাতিক মানে এগিয়ে নিতে আমরা হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশে ইউনানী ও আয়ুর্বেদিক বিষয়ে উচ্চশিক্ষার কার্যক্রম চালু করেছি। ফলে নিত্য নতুন সময়োপযোগী নানা ধরনের গবেষণা হচ্ছে সেখানে এবং বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চিকিৎসাক্ষেত্রে নতুন পালক যুক্ত করেছে। ইহরাম গিøসারিন নিম সোপটি তারই ধারাবাহিক প্রচেষ্টার ফসল।
হামদর্দের উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য পরিচালকগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক। অনুষ্ঠান শেষে সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন হামদর্দের পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়