‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

অবৈধ সংগঠন বিক্ষোভ করলে কঠোর ব্যবস্থা > দেশ ছেড়ে পালানোর কথা গুজব : ডিবিপ্রধান হারুন

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ কোনো সংগঠন বিক্ষোভ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। গতকাল রবিবার রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। ডিবিপ্রধান বলেন, আমরা জানতে পেরেছি জামায়াত বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছে। এই কর্মসূচি ঘিরে তারা বিভিন্ন অপতৎপরতা চালাচ্ছে বলে গোয়েন্দা তথ্য রয়েছে। জামায়াত যে আবেদন করেছিল জানমালের কথা চিন্তা করে ইতোমধ্যে তা নিষেধ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার। এখন জামায়াত যদি জোর করে আইনশৃঙ্খলায় বিঘœ ঘটিয়ে বিক্ষোভ করতে চায় সেক্ষেত্রে আইনগত প্রক্রিয়ায় যা করার তাই করবে পুলিশ। প্রয়োজনে কঠোর অ্যাকশন নেয়া হবে।
তাহলে কি জামায়াত বিক্ষোভ মিছিলের অনুমতি পাচ্ছে না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি তো বলেছি আজ সোমবার অফিস-আদালত খোলা। মানুষ অফিস আদালতে যাবে, ব্যবসাপ্রতিষ্ঠানে যাবে। এখন এদিক বিবেচনা করে আমাদের কমিশনার কাউকে অনুমতি দেননি।
জাতীয় নির্বাচনের আগে তারা প্রকাশ্যে সক্রিয় হচ্ছে- এটা কীসের আলামত? এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, হঠাৎ করে তারা বিক্ষোভ সমাবেশ কেন করতে চায় তা আমরা তদন্ত করে দেখছি। বিভিন্ন জায়গা থেকে জামায়াতকে ফান্ডিং করাবিষয়ক অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নিয়ে তদন্ত চলছে। জামায়াতের যারা ৫ লাখ করে ফান্ডিং করছে এই ধরনের সদস্যদের তালিকা করা হচ্ছে। কোনো রাজনৈতিক দল তাদের ইন্ধন দিচ্ছে কিনা জানতে চাইলে ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, এমনটা হতে পারে। কাদের ছত্রছায়ায় তারা সক্রিয় হয়ে উঠেছে তাও খতিয়ে দেখা হচ্ছে। দেশ থেকে পালিয়ে যাওয়ার গুঞ্জনের বিষয়ে হারুন অর রশিদ বলেন, বেশ কিছুদিন যাবত একটি গ্রুপ দেশের বাইরে থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করছে, আমি চিকিৎসার নামে বিদেশে পালিয়ে যাচ্ছি। এই অশুভ চক্রটি যে কাজটি করছে এটি সম্পূর্ণ গুজব। নিজস্ব মনগড়া তথ্য দিয়ে ফেসবুকে ভিউ বাড়াতেই এমনটা করা হচ্ছে। তাদের মূল উদ্দেশ্য টাকা কামানো ও পুলিশের মনোবল ভাঙার চেষ্টা করা। আমি স্পষ্ট করে বলতে চাই, কুচক্রী মহলের এ ধরনের অপপ্রচারে কোনো পুলিশ কর্মকর্তার মনোবল ভাঙবে না। কোনো সরকারি কর্মকর্তা চিকিৎসা বা ব্যক্তিগত বা পারিবারিক কাজে দেশের বাইরে যেতেই পারেন। আর চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া কোনো অপরাধ নয়। অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা ছুটি নিয়ে দেশের বাইরে যাচ্ছেন, আপনাকে নিয়ে কেন এমন গুজব ছড়ানো হচ্ছে? সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা জানি না। তবে আমরা বিভিন্ন সময় বিভিন্ন অপরাধীকে আইনের আওতায় আনি।

এ কারণে কোনো কুচক্রী মহল এমনটা করে থাকতে পারে। সেই সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিউ বাড়ানোর উদ্দেশ্য তো আছেই।
উল্লেখ্য, স¤প্রতি ডিবিপ্রধান হারুন সিঙ্গাপুরে নিজের ও স্ত্রীর চিকিৎসার জন্য ১৩ দিনের ছুটি নিয়েছেন। ছুটির আদেশ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর তিনি আর দেশে ফিরবেন না বলে গুঞ্জন ওঠে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়