তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

কাঠালিয়া : মন্দিরের পথ আটকে দোকান নির্মাণ

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির কাঠালিয়ায় অর্ধশত বছরের পুরাতন একটি মন্দিরের জমির মালিকানা দাবি করে পথ আটকে দোকানঘর নির্মাণ ও মন্দিরের মাঠের একাংশে কাঁটাতারের বেড়া দিয়ে দখল করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার সকালে সাংবাদিকদের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেন মন্দির কমিটি কর্তৃপক্ষ।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত শনিবার মধ্যরাতে উপজেলায় আওরাবুনিয়া ইউনিয়নের পশ্চিমছিটকি এলাকায় শ্রী শ্রী সর্বজনীন বারোয়ারি কালি মন্দিরের প্রবেশ গেইট ভেঙে একটি দোকান ও মাঠের একাংশ দখল করে কাঁটাতারের বেড়া দিয়ে দখল করে নিয়েছে স্থানীয় রেজাউল কবির শাওন ওরফে শাওন দর্জি, আজাদ ফকির, শাহিন দর্জি, জাহিদুল ইসলামসহ তাদের পক্ষের লোকজন। এদের মধ্যে রেজাউল কবির শাওন ওরফে শাওন দর্জি বাংলাদেশ সেনাবাহীনির সৈনিক পদে নিযুক্ত রয়েছে। এদিকে মন্দির দখলের ঘটনায় স্থানীয় হিন্দু স¤প্রদায়ের মাঝে উদ্বেগ-উৎকন্ঠা ও আতঙ্ক ছড়িয়ে পড়ছে।
মন্দির কমিটি ও স্থানীয় হিন্দু স¤প্রদায়ের লোকজন জানান, যে প্রক্রিয়ায় একটি পক্ষ মন্দিরের সামনের ও পাশ্ববর্তী জমির মালিকানা দাবি করছেন সেটি অবৈধ। আমরা ও আমাদের পূর্বপুরুষরা দীর্ঘ ৫০ বছর যাবৎ এখানে পূজা পালন করে আসছি। প্রতি বছর এখানে কালি, শিতলা, রক্ষাচন্ডী, মনষা, শিব, হরি, বিষ্ঞু, শনি দেবতার পূজা উদ্যাপিত হয়। এতে বিভিন্ন এলাকার প্রায় কয়েক হাজার মানুষের সমাগম ঘটে। এছাড়াও এখানে প্রতিদিন স্থানীয়রা এই মন্দিরে তৃর সন্ধ্যা দিয়ে আসছে। স্থানীয় পল্লী চিকিৎসক বঙ্কি মিত্র বলেন, ‘আজ থেকে প্রায় ৫০ বছর আগে এখানে মন্দির নির্মাণ করা হয়। সে থেকে এখানে বছরে ১২টি পূজা পালিত হয়ে আসছে। মন্দিরে জমি দখল দেয়ার পর থেকে তারা এখানে ঘোরাঘুরি করে আমাদের হুমকি মূলক কথাবার্তা বলে।’ মন্দির কমিটির সভাপতি গৌতম চন্দ্র হালদার বলেন, আমাদের মন্দিরের পথ আটকে ফেলায় ২ দিন ধরে আমাদের মন্দিরে পূজা আর্চনা বন্ধ রয়েছে। আমরাও হুমকির মধ্যে রয়েছি, সব সম্প্রদায়ের মধ্যে চাপা ক্ষোভ সৃষ্টি হয়েছে। যারা জমি দখল করে রাখছে তারা বলছে যে, এটা তারা ক্রয় করেছেন। কিন্তু মন্দিরের সম্পত্তি ক্রয় করা যায় না। এটাই আমরা জানি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়