গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

ফিলিং স্টেশনে হামলা সিলেটে ট্যাংক-লরি শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সিলেটে ‘ছাত্রলীগ পরিচয়ে’ একটি সিএনজি ফিলিং স্টেশনে হামলার প্রতিবাদে আন্দোলনে নেমেছে সিলেট বিভাগীয় ট্যাংক-লরির শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ। গতকাল বুধবার সিলেট জেলা প্রশাসক বরাবরে ৬টি দাবিতে স্মারকলিপি দেয় ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ নেতাকর্মী। এদিন সকালে নগরীর সোবহানীঘাট এলাকা থেকে হুমায়ুন রশীদ চত্বর পর্যন্ত প্রায় তিন শতাধিক গাড়ি নিয়ে মিছিল করেন তারা।
সিলেট বিভাগীয় ট্যাংক-লরির শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির হোসেন বলেন, ফিলিং স্টেশনে হামলায় জেলা প্রশাসক বরাবরে আমরা ৬টি লিখিত দাবি পেশ করেছি। সেগুলো হলো- পেট্রোল পাম্প ও সিএনজি ফিলিং স্টেশনের নিরাপত্তা নিশ্চিত করা, মালিক শ্রমিকদের নিরাপত্তা, সন্ত্রাসীদের শান্তি নিশ্চিত, শাহপরাণ থানার ওসিকে প্রত্যাহার, ফিলিং স্টেশন ও ট্যাংক-লরির থেকে চাঁদাবাজি বন্ধ ও দাবি মানা না হলে পেট্রোল পাম্প, সিএনজি স্টেশন, ট্যাংক-লরি রবিবার সকাল ৬টা থেকে কর্মবিরতি পালন করবে।
সিলেট বিভাগীয় ট্যাংক-লরির মালিক শ্রমিক পরিষদের সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী বলেন, হামলার ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। আমাদের দাবিগুলো না মানা হলে আগামী রবিবার সকাল ৬টা থেকে পেট্রোল পাম্প, সিএনজি স্টেশন, ট্যাংক-লরি এ পি কর্মবিরতি ঘোষণা করব।
এর আগে গত শুক্রবার সকালে সিলেট-তামাবিল মহাসড়কের পীরেরবাজারে আর রহমান এন্ড সন্স ফিলিং স্টেশনে এ হামলার ঘটনা ঘটে। তেল না দেয়ায় ছাত্রলীগ পরিচয়ধারীরা হামলা চালায় বলে অভিযোগ ওঠে।
অভিযোগ সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমানের মালিকানাধীন আর রহমান এন্ড সন্স ফিলিং স্টেশনে লাইন ভেঙে গ্যাস না দেয়ায় কিছু দুর্বৃত্ত স্টেশনের নজেলম্যান রাজু ও বাদশার ওপর হামলা চালায়। হামলাকারীরা সংখ্যায় ৬-৭ জন ছিল। তারা নিজেদের ‘ছাত্রলীগের কর্মী’ পরিচয় দিয়ে জোর করে সিরিয়াল ভেঙে গ্যাস নিতে চায়।

এ সময় দায়িত্বরত কর্মচারীরা বাধা দিলে তাদের ওপর হামলা চালানো হয়। মারধরের দৃশ্য এবং হামলাকারীদের মুখ সিসিটিভি ফুটেজে রেকর্ড রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়