গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

কোস্ট গার্ড ও নৌবাহিনী : সমুদ্র থেকে ২১ জেলে উদ্ধার

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাছ ধরার ট্রলার বিকল হয়ে নিয়ন্ত্রণহীনভাবে গভীর সমুদ্রে ভাসতে থাকা ২১ জন জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড ও নৌবাহিনী। গতকাল বুধবার তাদের উদ্ধার করা হয়। বিজ্ঞপ্তি
গত ১৬ মে এফ ভি জুনায়েদ নামক একটি ফিশিং ট্রলার ভোলা জেলার মনপুরা থেকে মাছ ধরার উদ্দেশে সমুদ্রে গমন করে। এক পর্যায়ে গত ৩০ মে বিকল হয়ে যাওয়া মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় এলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে কোস্ট গার্ড ও নৌবাহিনীকে জানায়। বিজ্ঞপ্তি
খবর পেয়ে নৌবাহিনী, কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার ও কোস্ট গার্ডের নিয়মিত টহল অপারেশন সুরক্ষায় নিয়োজিত বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ সবুজ বাংলা এর অধিনায়ক লে. কমান্ডার আব্দুল্লাহ্-আল-মামুন এর নেতৃত্বে তৎক্ষণাৎ সমুদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।
অভিযান চলাকালীন গতকাল বুধবার ১২০০ টায় মাছ ধরার ট্রলারসহ ২১ জন জেলেকে গভীর সমুদ্রে অক্ষত অবস্থায় উদ্ধার করে কোস্ট গার্ড। এ সময় জেলেদের প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। অতঃপর কোস্ট গার্ড জাহাজ সবুজ বাংলা কর্তৃক জেলেসহ বোটটিকে কক্সবাজার উপকূলে ফিরিয়ে আনা হয়। উদ্ধারকৃত জেলেরা সবাই ভোলা জেলার মনপুরা থানার বাসিন্দা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়