টিসিবির জন্য চিনি ও ভোজ্য তেল কিনবে সরকার

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলা কোন পথে : মূল্যস্ফীতি > ডলার সংকট > বৈদেশিক ঋণের সুদ ও ভর্তুকি ব্যয় > কর ও ব্যক্তি করদাতা বাড়ানো

পরের সংবাদ

ডিমলা : একই বিয়ের দুই রেজিস্ট্রি, কাজি গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : এক আসরে বিয়ে হলেও ভুয়া কাজির কাছে বর-কনে পেয়েছে দুই প্রকার বিবাহ রেজিস্ট্রির জাবেদা নকল। মেয়ে পক্ষের কাবিননামায় ৪ লাখ ৭৫ হাজার ১০১ টাকা থাকলেও ছেলে পক্ষের কাবিনামায় রয়েছে শুধু মাত্র ১ লাখ ৭৫ হাজার টাকা। এ ঘটনায় স্বামীসহ ছয়জনের নামে মামলা দায়ের করেন ভুক্তভোগী স্ত্রী। সেই কাজিকে আটক করছে থানা পুলিশ।
ডিমলা উপজেলায় এক নারী বাদী হয়ে নীলফামারী পারিবারিক আদালতে মামলা দায়ের করেন। আদালতের সিদ্ধান্তে গত বুধবার সন্ধ্যায় ডিমলা থানার পুলিশ কাজি মোরশেদুল ইসলামকে (৩৫) আটক করেন।
জানা গেছে, ডিমলা উপজেলায় পশ্চিম ছাতনাই ইউনিয়নের ঘাটপাড়া গ্রামের রশিদুল ইসলামের মেয়ের ২০২১ সালে একই ইউনিয়নের জুগিরডাঙ্গা গ্রামের রফিক ইসলাম রানার সঙ্গে বিয়ে হয়। সেই বিয়েতে ৪ লাখ ৭৫ হাজার ১০১ টাকা দেনমোহর ধার্য করা হয়। বিয়ের কিছুদিন পরেই স্বামী-স্ত্রীর বিচ্ছেদ হলে ২০২৩ সালে রফিক ইসলাম রানার স্ত্রী বাদী হয়ে জেলা পারিবারিক আদালতে একটি মামলা দায়ের করেন। বিচারক তাদের মোহরানা প্রমাণাদি উপস্থাপন করতে বললে সেখানে স্বামী রফিক একটি ভুয়া কাবিনামা উপস্থাপন করে জানান, বিয়ের রেজিস্ট্রি যেখানে হয়েছে সেখান থেকেই জাবেদা নকল তোলা হয়েছে। রেজিস্ট্রার মোরশেদুল ইসলাম বিষয়টি অস্বীকার করেছেন।
অভিযুক্তরা হলেন মোর্শেদুল ইসলাম, রফিক ইসলাম রানা, জমিরুল ইসলাম, মনজুরুল ইসলাম, বুলবুলি বেগম, এম এ মজিদ।
নীলফামারী কাজী সমিতির সভাপতি আব্দুল মালেক বলেন, আবুল হোসেন কাজীর কারণে জেলায় ভুয়া বইগুলো এসেছে। তার বিরুদ্ধে দুদকের মামলাও রয়েছে।

আমরা একাধিক বার জেলা প্রশাসক ও পুলিশ সুপার অফিসে স্মারকলিপি দিয়েছি। কিন্তু কোনো লাভ হয়নি। ডিমলা থানার ওসি লাইছুর রহমান জানান, পরোয়ানা থাকায় তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়