টিপু হত্যা মামলা : আসামি জিতুর জামিন শুনানি মুলতবি

আগের সংবাদ

সুষ্ঠু ভোটে সন্তোষ প্রকাশ স্থানীয়দের

পরের সংবাদ

বিজিএমইএ সভাপতি : মূল্য সংযোজনে মনোযোগ দিতে হবে

প্রকাশিত: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশে তৈরি পোশাক শিল্পে টেকসই প্রবৃদ্ধির লক্ষ্যে শিল্পে পরিমাণভিত্তিক (ভলিউম) উৎপাদন থেকে সরে এসে মূল্য সংযোজনে কৌশলগত পরিবর্তনের ওপর জোর দিয়েছেন। তিনি বলেন, শিল্পের দীর্ঘমেয়াদি সাফল্যের জন্য এই রূপান্তর খুবই গুরুত্বপূর্ণ।
ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আয়োজিত ‘ক্রিয়েটিং হাই-ইন্ড ফ্যাশন হেরিটেজ ম্যাটেরিয়ালস ফ্রম বাংলাদেশ’ শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল বুধবার এসব কথা বলেন তিনি।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক রপ্তানির ক্ষেত্রে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে এবং এখন পরিমাণ থেকে সরে এসে মূল্য সংযোজনে মনোযোগ প্রদান অপরিহার্য হয়ে উঠেছে।
বাংলাদেশের সমৃদ্ধময় সংস্কৃতি ও ঐতিহ্যকে ফ্যাশনের সঙ্গে যুক্ত করে পোশাক তৈরির ওপর জোর দিয়ে তিনি বলেন, এটি রপ্তানি আয় বাড়াতে এবং উচ্চমূল্যের পোশাক উৎপাদনের কেন্দ্র হিসেবে বাংলাদেশের ভাবমূর্তি বাড়াতে সাহায্য করবে।
ফারুক হাসান বলেন, ‘অন্যান্য দেশের মানুষ যখন মসলিন, জামদানি, খাদি, সিল্ক, মণিপুরীর মতো আমাদের দেশীয় ঐতিহ্য সামগ্রীযুক্ত পোশাক পরিধান করবে, তখন ফ্যাশনেবল পোশাকগুলো আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যকেই উপস্থাপন করবে। এভাবে প্রকারান্তরে এটি বাংলাদেশের ব্র্যান্ড ইমেজ আরো বাড়াবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়