টিপু হত্যা মামলা : আসামি জিতুর জামিন শুনানি মুলতবি

আগের সংবাদ

সুষ্ঠু ভোটে সন্তোষ প্রকাশ স্থানীয়দের

পরের সংবাদ

বারি : বিটি এগপ্ল্যান্ট স্টেকহোল্ডার মিটিং

প্রকাশিত: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) আয়োজনে গত মঙ্গলবার বিটি এগপ্ল্যান্ট স্টেকহোল্ডার মিটিং বারির মহাপরিচালকের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ফিড দ্যা ফিউচার ইনসেক্ট রেজিস্ট্যান্ট এগপ্ল্যান্ট পার্টনারশিপ প্রকল্পের অর্থায়নে সভায় বিএআরসি, ডিএই, বিএডিসি, বিএআরআই এবং ফিড দ্যা ফিউচার ইনসেক্ট রেজিস্ট্যান্ট এগপ্ল্যান্ট পার্টনারশিপ প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন। বিজ্ঞপ্তি
বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের গবেষণা অধিশাখা এর যুগ্মসচিব ড. সবিনা ইয়াসমিন। বারির পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ফিড দ্যা ফিউচার ইনসেক্ট রেজিস্ট্যান্ট এগপ্ল্যান্ট পার্টনারশিপের এসোসিয়েট ডিরেক্টর ড. বিজয় পরাঞ্জাপি, বারির পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম এবং পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী।
সভায় বিএআরআই এবং বিএডিসি কর্তৃক বিটি বেগুন বীজের উৎপাদন, বিতরণ ও প্রযুক্তি সম্প্রসারণ, কৃষক ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ বিষয়ে আলোচনা হয়। বিটি বেগুন প্রযুক্তি সম্প্রসারণে বিএআরআই, ডিএই এবং বিএডিসি-এর সমন্বয়ে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এ বিষয়ে কৃষি মন্ত্রণালয় থেকে যুগ্মসচিব (গবেষণা) সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। ভবিষ্যতে কীটনাশক ব্যবহার হ্রাস ও কৃষকের জীবনযাত্রার মান উন্নয়নে বিটি বেগুন প্রযুক্তি সহায়ক হবে বলে সবাই আশা ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়