টিপু হত্যা মামলা : আসামি জিতুর জামিন শুনানি মুলতবি

আগের সংবাদ

সুষ্ঠু ভোটে সন্তোষ প্রকাশ স্থানীয়দের

পরের সংবাদ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : ইবিতে তিন শিক্ষক সংগঠনের প্রতিবাদ

প্রকাশিত: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইবি (কুষ্টিয়া) প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের নেতাকর্মীরা। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী, সাবেক উপউপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দীন, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।
এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অরবিন্দ সাহা, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুলসহ বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদ জানান এবং হুমকিদাতার কঠিন শাস্তির দাবি করেন।
এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হারিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালের পাদদেশে দাঁড়িয়ে আবারো সেই বাংলাদেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে প্রতিবাদ করতে হচ্ছে। বাংলাদেশ যখন সারা বিশ্বে উজ্জ্বলভাবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে তখন তারা কবরস্থান বানানোর মতলবে বিভোর। এই অপশক্তিকে চিহ্নিত করে অবিলম্বে শাস্তির আওতায় আনতে হবে।
গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ। এ ঘটনায় দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে প্রতিবাদ ও মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়