টিপু হত্যা মামলা : আসামি জিতুর জামিন শুনানি মুলতবি

আগের সংবাদ

সুষ্ঠু ভোটে সন্তোষ প্রকাশ স্থানীয়দের

পরের সংবাদ

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান : তাজা রক্ত মিশিয়ে বিক্রি পচা মাছ ও মাংস!

প্রকাশিত: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাসি-পচা মাছ ও মাংস টাটকা দেখাতে তাজা রক্ত ও রং মিশিয়ে বিক্রি করা হচ্ছে মিরপুর-১২ নম্বর এলাকার মুসলিম বাজারে- এমন তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার ওই বাজারে অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একটি দল। এ সময় বিভিন্ন দোকানের খাদ্যসামগ্রী পরীক্ষা-নিরীক্ষা করেন তারা।
নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক আব্দুস সোবহানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধিরা অংশ নেন।
আব্দুস সোবহান বলেন, মাছ-মাংসের দোকানে পণ্য বিক্রি করার ক্ষেত্রে অনিয়ম পাওয়া গেছে। তারা পচা বা বাসি মাছ-মাংস টাটকা দেখানোর জন্য এটা করছে। এসব মাছ-মাংস আমরা জব্দ করেছি। তিনি বলেন, এটি সচেতনতা বাড়ানোর জন্য অভিযান, সেজন্য তাদের জরিমানা করা হয়নি। তাদের এটা না করার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। ওই বাজারের সব ব্যবসায়ীকে সাতদিনের আলটিমেটাম দেয়া হয়েছে- যাতে তারা এভাবে পণ্য বিক্রি করা থেকে সরে আসেন। আব্দুস সোবহান বলেন, সাতদিন পর এক সময় ফের অভিযান পরিচালনা করা হবে এখানে। ওই সময় অনিয়ম পেলে জরিমানা ও মামলা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়