টিপু হত্যা মামলা : আসামি জিতুর জামিন শুনানি মুলতবি

আগের সংবাদ

সুষ্ঠু ভোটে সন্তোষ প্রকাশ স্থানীয়দের

পরের সংবাদ

উপাচার্যের স্বাক্ষর জাল করায় জবি শিক্ষার্থী আটক

প্রকাশিত: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে বিভাগ পরিবর্তনের আবেদনের দায়ে এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে তাকে আটক করে রাজধানীর কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়।
সজীব আহমেদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও মানিকগঞ্জের বাসিন্দা। তার বাবার নাম আবুল কালাম ও মায়ের নাম শিল্পী বেগম। এছাড়া গত দুই মাস ধরে বিমানবাহিনীর ওয়াচম্যান পদে কর্মরত রয়েছেন তিনি।
জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হন সজীব আহমেদ। পরবর্তীতে বিভাগ পরিবর্তনের আবেদন করেন তিনি। বিভাগ পরিবর্তনের আবেদনপত্রে নিজেকে হিন্দু ধর্মাবলম্বী উল্লেখ করে সজীব বলেন, হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় ইসলামিক স্টাডিজ বিভাগে পড়াশোনা করা তার জন্য কষ্টসাধ্য। যার পরিপ্রেক্ষিতে দর্শন বিভাগে মাইগ্রেশনের ইচ্ছা পোষণ করেন তিনি। এ জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষরও নকল করেন তিনি।
এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, স্বাক্ষর জালিয়াতি করে বিভাগ পরিবর্তনের জন্য আইটি দপ্তরে আবেদনপত্র জমা দিয়েছিলেন তিনি। পরে উপাচার্যের স্বাক্ষর মিল না হওয়ায় তাদের সন্দেহ হয়। এরপর তাকে আমাদের কাছে আনা হয়। আমরা তার কর্মস্থল বিমান বাহিনীকে এ বিষয়ে জানিয়েছি।

তাদের থেকে কোনো সাড়া না পাওয়ায় তাকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়