টিপু হত্যা মামলা : আসামি জিতুর জামিন শুনানি মুলতবি

আগের সংবাদ

সুষ্ঠু ভোটে সন্তোষ প্রকাশ স্থানীয়দের

পরের সংবাদ

আব্দুল্লাহ আল নোমান : শিগগির আসছে এক দফার আন্দোলন

প্রকাশিত: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার পতন আন্দোলনে বিএনপির একদফা কঠোর কর্মসূচি আসছে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেছেন, বিএনপি এখনো সরকার পতনের লক্ষ্যে হরতাল অবরোধ শুরু করেনি। তবে খুব শিগগিরই চলমান ১০ দফা আন্দোলন একদফায় পরিণত হবে।
গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘জাতীয় নির্বাচনকালীন নির্দলীয় সরকার ব্যবস্থা কেন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আয়োজক সংগঠনের উপদেষ্টা এম নাজমুল হাসানের সভাপতিত্বে সভায় সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলবুল ও জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব আহসান হাবিব লিংকন উপস্থিত ছিলেন।
সরকারের সমালোচনা করতে গিয়ে নোমান বলেন, তারা তৃণমূল ও জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। অথচ তারপরেও ক্ষমতায় থাকতে চায়। তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি, এবারেও পারবে না। এ স্বৈরশাসক উৎখাতে প্রয়োজন নির্দলীয় সরকার। আমরা চাই দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হোক। এ নির্বাচন কমিশন বা সরকার নয়, প্রয়োজন নির্দলীয় সরকার।
তিনি বলেন, আওয়ামী লীগ বলছে, সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক কোনো বিষয় নিয়ে তারা আলোচনা করতে রাজি নয়। কিন্তু সেই সংবিধান কি অক্ষত রয়েছে? পরিবর্তিত সংবিধানে নির্বাচন বা আলোচনা কোনোটাই হবে না। যেখানে দিনের ভোট রাতে হয়, ব্যালটবিহীন নির্বাচন হয়, তাতে বিএনপি অংশ নেবে না। যতক্ষণ পর্যন্ত ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’ এ পরিস্থিতি তৈরি না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আমরা নির্বাচন করতে দেব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়