আরাভ খানের অস্ত্র মামলার রায় ৯ মে

আগের সংবাদ

রাজধানীজুড়ে মশার রাজত্ব : ৪ ভাগ বাড়িতে এডিস মশা, বেশি দক্ষিণে, সমন্বিত কার্যক্রম চালাবে দুই সিটি

পরের সংবাদ

অবৈধ পুকুর খননকারীকে এক মাসের জেল : চারঘাট

প্রকাশিত: মে ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : দৈনিক ভোরের কাগজ পত্রিকায় সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। গত রবিবার দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে উপজেলার পাগলপাড়া এলাকায় অবৈধ পুকুর খননকারীকে ধরতে চলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। এ সময় পুকুর খননকারীকে আটক করে জেল এবং ভেকু মেশিনের মালিককে জরিমানা করা হয়।
জানা যায়, ‘বন্ধ হচ্ছে না তিন ফসলি জমিতে পুকুর খনন’ শিরোনামে দৈনিক ভোরের কাগজ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর রবিবার বিকালের দিকে পুলিশের চারঘাট-বাঘার সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রনব কুমারকে সঙ্গে নিয়ে অবৈধ পুকুর খননকারীদের ধরতে চলে উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমাণ আদালতের অভিযান। উপজেলার ভায়ালক্ষিপুর ইউনিয়নের পাগলপাড়া এলাকার আজিজুর রহমানের ছেলে রবিউল ইসলাম ওই এলাকায় আমের বাগান কেটে অবৈধভাবে পুকুর খনন করায় তাকে ও ভেকু মেশিন মালিককে আটক করা হয়। পুকুর খননকারী রবিউল ইসলামকে ১ মাসের কারাদণ্ড এবং ভেকু মেশিন মালিককে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে চারঘাটের বিভিন্ন এলাকায় আমের বাগান, বরই বাগানসহ বিভিন্ন ফসলি জমিতে চলছে অবৈধভাবে পুকুর খনন। এতে দিনে দিনে চারঘাটে আবাদি জমি কমে যাচ্ছে। বর্ষা মৌসুমে জলাবদ্ধতা দেখা দিয়ে ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। এতে চরমভাবে বেকায়দায় পড়েছেন কৃষকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়