চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার স্বামী পলাতক

আগের সংবাদ

চ্যালেঞ্জ উত্তরণে সংস্কার জরুরি : বাংলাদেশের অর্থনীতিতে তিনটি প্রধান চ্যালেঞ্জ দেখছে আইএমএফ

পরের সংবাদ

জবি অধ্যাপকের ওপর হামলা : প্রধান আসামি মাহমুদকে গ্রেপ্তার দাবি

প্রকাশিত: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খুলনার কয়রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের ওপর হামলার ঘটনায় প্রধান আসামি অভিযুক্ত মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। গতকাল রবিবার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে এ দাবি জানায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।
মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. লুৎফর রহমান হামলার প্রতিবাদ জানিয়ে বলেন, অধ্যাপক ড. নজরুল ইসলাম তার নীতিতে অটুট ছিলেন। নিয়োগে কোনো অনিয়ম করতে রাজি হননি। তাই ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ অধ্যাপকের ওপর হামলা চালায়। বঙ্গবন্ধুর এ দেশে অধ্যাপকের ওপর হামলার এ লজ্জা পুরো জাতির। অনতিবিলম্বে অভিযুক্ত চেয়ারম্যানকে দ্রুত গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। তা না হলে পুরো শিক্ষক সমাজ কঠোর ব্যবস্থা নেবে।
মানববন্ধনে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. রইস উদদীন বলেন, অনিয়ম না করায় একজন ইউনিয়ন চেয়ারম্যানের হাতে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হামলার শিকার হলো। এটাও জাতিকে দেখতে হলো। নিয়োগে স্বাক্ষর করতে না চাইলেও অধ্যাপকের আঙ্গুল ভেঙে দিয়েছে। এতে ভেঙে গেছে জাতির মেরুদণ্ড। নিয়োগ পরীক্ষায় ফেল করা প্রিন্সিপালকে মাদরাসাতে নিয়োগ দিলে জাতি কী শিখবে। এভাবে শিক্ষা ব্যবস্থাকে বিনষ্ট করতে চেয়ারম্যানদের বিরুদ্ধে সরকারের কঠোর ব্যবস্থা নেয়া উচিত। উল্লেখ্য, গত ৫ মে খুলনার কয়রার উত্তরচক আমিনিয়া বহুমুখী কামিল মাদ্রাসার প্রিন্সিপাল নিয়োগ বোর্ডে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন জবি অধ্যাপক নজরুল ইসলাম। এ সময় মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল মাহমুদের পছন্দের ফেল করা প্রার্থীকে নিয়োগ না দেয়ায় অধ্যাপক নজরুল ইসলামকে আটকে রেখে তার ওপর নির্মম নির্যাতন করা হয়।

পরে এ ঘটনায় চেয়ারম্যানসহ আরো কয়েকজনের বিরুদ্ধে কয়রা থানায় মামলা দায়ের করা হয়। ইতোমধ্যে ওই মাদ্রাসার ক্লার্ক কামরুল ইসলামকে গ্রেপ্তার করেছে খুলনা র‌্যাব-৬।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়