ভুয়া প্রশ্ন বিক্রির নামে প্রতারণা গ্রেপ্তার ১

আগের সংবাদ

লক্ষ্যমাত্রা পূরণ নিয়ে সংশয় : কৃষকদের আগ্রহ স্থানীয় বাজারে > ২৬ হাজার টাকা পেয়ে ৩ হাজার টাকা ঘুষ

পরের সংবাদ

উবারে মুঠোফোনই বেশি ভুলে ফেলে যান যাত্রীরা

প্রকাশিত: মে ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অ্যাপভিত্তিক পরিবহনসেবা উবারে বাংলাদেশের যাত্রীরা ভুলে মুঠোফোন বেশি ফেলে যান। ঢাকায় প্রকাশিত উবারের লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্সের সপ্তম (২০২৩ সালের) সংস্করণে এ তথ্য জানা যায়। ২০২২ সালে বাংলাদেশে উবার ব্যবহারকারীরা কোন জিনিসপত্র উবারে সবচেয়ে বেশি ফেলে রেখে গেছেন এবং দিনের কোন সময়ে, সপ্তাহের কোন দিনে ও বছরের কোন সময়ে হারানো জিনিস সম্পর্কে জানিয়েছেন এসব তথ্য পাওয়া যাবে এই ইনডেক্সে। হারানো ও প্রাপ্তির এই প্রতিবেদনে দেখা গেছে, গত বছর ঈদের মৌসুমে বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি জিনিস ভুলে উবারের গাড়িতে ফেলে রেখে গেছেন। মুঠোফোন ও ক্যামেরা ফেলে রেখে যাওয়ার ঘটনা বেশি সাপ্তাহিক ছুটির দিনগুলোতে। গত বছর সারা দেশে যাত্রীদের ফেলে যাওয়া জিনিসপত্রের তালিকায় প্রথম দুটি স্থানে ছিল ফোন ও ব্যাগ। তালিকায় এরপরই ছিল মানিব্যাগ বা ওয়ালেট, হেডফোন ও কাগজপত্র। ল্যাপটপ ফেলে যাওয়ার ঘটনাও ঘটেছে।
গাড়িতে ফেলে যাওয়া কোনো কিছু ফেরত পাওয়ার কার্যকর উপায় হলো চালককে কল করা।
* উবার অ্যাপে ‘ইয়োর ট্রিপস’ অপশনে ট্যাপ করুন। যে ট্রিপে আপনার জিনিসটি হারিয়ে গেছে, তা সিলেক্ট করুন।
* নিচে ‘ফাইন্ড লস্ট আইটেম’-এ ট্যাপ করুন।
* ‘কন্ট্যাক্ট ড্রাইভার অ্যাবাউট আ লস্ট আইটেম’-এ ট্যাপ করুন।
* স্ক্রল করে নিচে যান। আপনার ফোন নম্বর লিখুন। সাবমিট অপশনে ট্যাপ করুন।
* যদি নিজের ফোন হারিয়ে যায়, তাহলে আপনার বন্ধুর ফোন নম্বর ব্যবহার করুন (এর জন্য আপনাকে কম্পিউটার বা বন্ধুর ফোন থেকে নিজের উবার অ্যাকাউন্টে লগইন করতে হবে)।
* আপনার ফোন বেজে উঠবে এবং আপনার চালকের মুঠোফোন নম্বরের সঙ্গে আপনাকে সরাসরি যুক্ত করে দেয়া হবে।
* যদি চালক ফোন ধরেন এবং নিশ্চিত করেন যে আপনার জিনিসটি পাওয়া গেছে, সেটি ফিরিয়ে নিতে উভয়ের জন্য সুবিধাজনক একটি সময় ও স্থান নির্বাচন করুন।
* যদি চালকের সঙ্গে যোগাযোগ করতে না পারেন, আপনার হারানো জিনিসটির বিস্তারিত বর্ণনা এবং আপনার সঙ্গে যোগাযোগের উপায় জানিয়ে চালককে একটি ভয়েস মেইল পাঠিয়ে রাখুন।
দেশে উবারের যাত্রীদের ফেলে যাওয়া পাঁচটি জিনিস মুঠোফোন, ব্যাগ, ওয়ালেট, হেডফোন ও কাগজপত্র

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়