শাহজালালে ১২ স্বর্ণের বারসহ আটক দুই চোরাকারবারি

আগের সংবাদ

ডেঙ্গু বাড়ছে : মশার প্রজননস্থল নির্মূলে পদক্ষেপ জরুরি

পরের সংবাদ

ওটিটি মাতানো ‘কনটেন্ট’

প্রকাশিত: মে ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদের ছুটি শেষে স্বরূপে ফিরেছে মানুষের ব্যস্ততা। ব্যস্ত মহানগরীতে কাজের ফাঁকে আনন্দ জোগাচ্ছে বিভিন্ন ওয়েব ফিল্ম। কোন কনটেন্ট কেমন চলছে। তা জানাতেই মেলার আজকের প্রতিবেদন সাজিয়েছেন
মাহফুজ রহমান

‘মহানগর-২’
এবার ঈদে হইচইয়ে মুক্তি পেয়েছে আশফাক নিপুণের পরিচালনায় মহানগর ওয়েব সিরিজের দ্বিতীয় কিস্তি ‘মহানগর-২’। এবারের ঈদে ওটিটি প্ল্যাটফর্মে যেসব ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে তার মধ্যে দর্শকের আগ্রহে সবচেয়ে বেশি ‘মহানগর-২’। মুক্তির পর সিরিজটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে আলোচনা। ঢাকা শহরের এক রাতের গল্প উঠে এসেছিল প্রথম সিজনে। ওসি হারুনের (মোশাররফ করিম) কার্যকলাপে বেশ কিছু অমীমাংসিত প্রশ্ন জমেছিল দর্শকের মনে। সেসব প্রশ্নের উত্তর পাওয়া গেছে দ্বিতীয় সিজনে। আইনের মারপ্যাঁচে পড়ে ওসি হারুনের কী পরিণতি হয়, এ সিজনে তা দেখানো হয়েছে। এবারের পর্বে শুরুতেই দেখা যায়, একটি কক্ষে জিজ্ঞাসাবাদের জন্য আটকে রাখা হয়েছে ওসি হারুন চরিত্রের অভিনেতা মোশাররফ করিমকে। অপরাধের দায়ে পুলিশের এক কর্মকর্তাকে আটকে রাখার ঘটনা, জিজ্ঞাসাবাদ সেখান থেকে নতুন গল্পগুলো ডালপালা ছড়াতে সহায়তা করেছে। জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে উঠে এসেছে ওসি হারুনের চরিত্রের ফ্ল্যাশব্যাক। সেখানে তার ২০ বছরের ক্যারিয়ার ঘুরেফিরে এসেছে। তবে শেষ হয়েও যেন হলো না শেষ। নেটিজেনদের প্রশংশায় ভাসছেন জাত অভিনেতা মোশারারফ ওরফে ওসি হারুন। আভাস দেয়া হয়েছে মহানগরের তৃতীয় কিস্তির। দর্শকরাও অপেক্ষায় আছেন ওসি হারুনের আরো চমক দেখার জন্য। এ কিস্তির মহানগরের নাগরিকরা ছিলেন মোশাররফ করিম, শ্যামল মাওলা, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, বৃন্দাবন দাস, তানজিকা আমিন ও দিব্য জ্যোতি। আর শেষ মুহূর্তে চমক দিয়েছেন ওপার বাংলার জনপ্রিয় পরিচালক ও অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

‘মাইশেলফ অ্যালেন স্বপন’
দর্শক চাহিদার দ্বিতীয় অবস্থানে আছে এবারের ঈদে চরকিতে মুক্তি পাওয়া ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ (সিরিজ)। এটি রচনা ও পরিচালনা করেছেন শিহাব শাহীন, প্রযোজনা করেছেন রেদোয়ান রনি। এরই মধ্যে বেশ সাড়া ফেলেছে এই সিরিজ। চট্টগ্রামের আঞ্চলিক ভাষার বেশকিছু ডায়লগ ও দারুণ অভিনয় দিয়ে চরিত্রটি হয়েছিল দর্শকপ্রিয়। ওয়েব দর্শকদের মুখে মুখে অ্যালেন স্বপনের ডায়লগ, ‘তৈ তৈ তৈ আমার বৈয়ম পাখি কই?’ এটি ২০২২ সালের জনপ্রিয় সিরিজ সিন্ডিকেটের একটি স্পিন-অফ সিক্যুয়েল। মাইশেলফ অ্যালেন স্বপন সিরিজে শায়লার (রাফিয়াত রশিদ মিথিলা) সঙ্গে রোমান্সে জড়িয়েছিলেন শামসুর রহমান স্বপন ওরফে অ্যালেন স্বপন। পরীক্ষায় উতরেও গেছেন। বুঝিয়েছেন নাসির উদ্দিন খান একজন পেশাদার অভিনেতা, তার কাজই অভিনয়, যে কোনো ধরনের দৃশ্যে অভিনয় করার সক্ষমতা ও দক্ষতা তার আছে। শামসুর রহমান স্বপন কীভাবে অ্যালেন স্বপন হলেন, কীভাবে তিনি পুলিশের অভিযান থেকে বেঁচে নিজেকে লুকিয়ে রাখলেন। পরিচালক সেই গল্প তুলে ধরতে গিয়ে দেখালেন, কেমন নির্মমতার মধ্যেও অ্যালেন স্বপন নিজেকে লুকিয়ে রেখেছেন। নিজেকে বাঁচাতে ভয়ংকর অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে। হঠাৎ সামনে এমন একটা দৃশ্য আসতে পারে, তার জন্য মনে হয় দর্শকও প্রস্তুত ছিলেন না। তাকে মেরে মেরে যে বিবস্ত্র করে দিয়েছে। তবু তিনি নিজেকে লুকিয়ে রেখেছেন। এই দৃশ্যে হয়তো অনেকে শকডও হয়েছেন। এমন একটা দৃশ্য হয়তো দর্শক আশাও করেননি। দ্বৈত চরিত্রেও তিনি আলাদাভাবে বুঝিয়েছেন, কে সিদ্দিকুর রহমান আর কে শামসুর রহমান। নাসির উদ্দিন খান ছাড়াও অভিনয়ে তার সঙ্গী হয়েছেন রাফিয়াত রশিদ মিথিলা, সুমন আনোয়ার, রফিকুল কাদের রুবেল, আব্দুল্লাহ আল সেন্টু ও আনিসুল হক বরুণ।

‘হোটেল রিল্যাক্স’
কাজল আরেফিন অমি পরিচালিত ওয়েব সিরিজ ‘হোটেল রিল্যাক্স’ প্রচার হচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গতে। ছয় পর্বের তারকাবহুল সিরিজটি ২৪ এপ্রিল মুক্তি পায়। মুক্তি পর থেকেই সিরিজটি বেশ আলোচনা সৃষ্টি করেছে। ফান কমেডি ধাঁচের গল্পটি দর্শক মহলে বেশ সাড়া ফেলেছে। বিভিন্ন ধরনের চরিত্র একটা হোটেলে এসে মিলিত হয়। এটা নিয়ে মূল কাহিনী। হোটেল রিল্যাক্স নামে ঢাকার একটি অখ্যাত হোটেলে সমাজের নানা পেশার মানুষের আনাগোনা। এখানে ফুর্তি করতে আসে সবাই। এ হোটেলে বহুদিন ধরে বয়ের কাজ করে সালাম। কেউ তার সঙ্গে খারাপ ব্যবহার করলে সালাম তাকে ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। ঘটনাক্রমে দলবল নিয়ে হোটেল রিল্যাক্সে আসে ডাকাত গ্যাস বাবু। অভিনয়ে পূর্ণিমা, মারজুক রাসেল, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, তামিম মৃধা, পারসা ইভানা ও চাষী আলম।

‘মেইড ইন চিটাগং’
ওটিটি প্ল্যাটফম বিঞ্জে প্রচার হচ্ছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত সিনেমা ‘মেইড ইন চিটাগং’। সিনেমাটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। একই নামে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় টিভি নাটক বানিয়েছিলেন রাফাত। নাটকটি জনপ্রিয় হওয়ায় এবার সিনেমায় রূপ দিয়েছেন তিনি। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত সিনেমাটি দর্শক মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। ঢাকা, চট্টগ্রামসহ বিদেশের অনেক সিনেমা হলে মুক্তির পর ‘মেইড ইন চিটাগং’ ওটিটি প্ল্যাটফম বিঞ্জে প্রচার হচ্ছে। অভিনয়ে পার্থ বড়ুয়া, অপর্ণা ঘোষ, চিত্রলেখা গুহ, মুকিত জাকারিয়া, নাসির উদ্দিন খান ও হিন্দোল রায়।

‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’
ওটিটি প্ল্যাটফম আইস্ক্রিনে প্রচার হচ্ছে সিনেমা ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’। সিনেমাটি পরিচালনা করেছেন মুহাম্মদ কাইউম। দেশ-বিদেশে প্রশংসার পর সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মের দর্শকের কাছে বেশ প্রশংসা পাচ্ছে। কুড়া পক্ষীর শূন্যে উড়া সিনেমাটি হাওড় অঞ্চলের মানুষের জীবন, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরা হয়েছে। গল্পের কেন্দ্রে আছে সুলতান নামের এক যুবক। ধান কাটার শ্রমিকদের সঙ্গে হাওড়ে আসে সে। কাজ নেয় এক বৃদ্ধের বাড়িতে। ধীরে ধীরে হাওড়ের জীবনযাত্রায় অভ্যস্ত হয়ে ওঠে সুলতান, পরিবারের সবার সঙ্গে মায়ার বন্ধনে জড়িয়ে যেতে থাকে। একসময় সেখানে বিয়েও করে সে। নতুন করে ঘর বাঁধে। সেই সুখের সংসার একদিন ভেসে যায় পাহাড়ি ঢলে। এতে অভিনয় করেছেন জয়িতা মহলানবিশ, উজ্জ্বল কবির হিমু, আবুল কালাম আজাদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়