রাজউক : মুছে যাওয়া সাড়ে ২৬ হাজার নথি উদ্ধার

আগের সংবাদ

বাজারে ফের সিন্ডিকেটের থাবা! : কারসাজি করে বাড়ানো হচ্ছে দাম, নজরদারি জোরদারের তাগিদ বিশ্লেষকদের

পরের সংবাদ

৫ সিটি নির্বাচন : ছুটির দিনেও অফিস খোলা রাখার নির্দেশ

প্রকাশিত: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন পাঁচ সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে সাপ্তাহিক এবং সরকারি ছুটির দিনেও অফিস খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে কেবল নির্বাচন কমিশনের স্থানীয় কার্যালয় নয়, সংশ্লিষ্ট সরকারি অন্যান্য দপ্তরও প্রয়োজনে খোলা রাখতে বলা হয়েছে ওই নির্দেশনায়।
গতকাল বুধবার ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব আতিয়ার রহমান জানিয়েছেন, ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনাটি বাস্তবায়ন করার জন্য চিঠি দেয়া হয়েছে।
এতে বলা হয়, আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন, ১২ জুন খুলনা সিটি করপোরেশন ও বরিশাল সিটি করপোরেশন এবং ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন ও সিলেট সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন না হওয়া পর্যন্ত বিশেষ করে ভোটগ্রহণের দিন পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনসহ প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস খোলা রাখতে হবে।
চিঠিতে আরো বলা হয়েছে, যথাসময়ে সব কাজ শেষ করার জন্য সাপ্তাহিক বা সরকারি ছুটি ব্যতীত অন্যান্য দিনে অফিস সময়ের পরও দায়িত্ব পালন করতে হবে। প্রয়োজনে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনেও বিকেল ৪টার পর অফিসে উপস্থিত থেকে দায়িত্ব পালন করতে হবে। একইসঙ্গে জরুরি প্রয়োজনে অন্যান্য সরকারি, স্বায়ত্তশাসিত অফিস/ প্রতিষ্ঠান এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান ছুটির দিন ও অফিস সময়ের পর খোলা রেখে উল্লিখিত কাজে সহায়তা দেয়ার জন্যও রিটার্নিং কর্মকর্তা বা জেলা প্রশাসন সংশ্লিষ্টদের আহ্বান জানাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়