রাজউক : মুছে যাওয়া সাড়ে ২৬ হাজার নথি উদ্ধার

আগের সংবাদ

বাজারে ফের সিন্ডিকেটের থাবা! : কারসাজি করে বাড়ানো হচ্ছে দাম, নজরদারি জোরদারের তাগিদ বিশ্লেষকদের

পরের সংবাদ

হাইকোর্ট : বিএনপি নেতা দুলুর স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ থাকবে

প্রকাশিত: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিনের ব্যাংক হিসাব জব্দ করা নিয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এ রায় দেন।
ফলে তাদের তিনটি ব্যাংকের নয় ৪৯টি অ্যাকাউন্ট জব্দই থাকছে। এ সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। তবে রিট পিটিশনারের পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। পরে সাংবাদিকদের আমিন উদ্দিন মানিক জানান, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রী সাবিনা ইয়াসমিনের নামে বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ৯ কোটি ১ লাখ চার হাজার ৩০৮ টাকা জব্দ করার জন্য দুদক ঢাকার বিশেষ জজ আদালতে আবেদন করে।

সেই আবেদনের শুনানি নিয়ে ২০২০ সালের ১৬ নভেম্বর তিনটি ব্যাংকের ৪৯টি অ্যাকাউন্ট জব্দের আদেশ দেন নি¤œ আদালত। এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন সাবিনা ইয়াসমিন। ওই আবেদনের শুনানি নিয়ে ২০২১ সালের ২৭ সেপ্টেম্বর রুল জারি করা হয়। রুলে জব্দকৃত ব্যাংক অ্যাকাউন্ট কেন খুলে দেয়া হবে না তা চেয়েছিলেন হাইকোর্ট। এ সংক্রান্ত শুনানিতে গতকাল সেই রুল হাইকোর্ট খারিজ করে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়