রাজউক : মুছে যাওয়া সাড়ে ২৬ হাজার নথি উদ্ধার

আগের সংবাদ

বাজারে ফের সিন্ডিকেটের থাবা! : কারসাজি করে বাড়ানো হচ্ছে দাম, নজরদারি জোরদারের তাগিদ বিশ্লেষকদের

পরের সংবাদ

স্পিডবোটে পালানোর সময় ৭ ডাকাত গ্রেপ্তার

প্রকাশিত: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্পিডবোটে পালানোর সময় ধাওয়া করে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে নৌপুলিশ। তারা হলেন- মহসিন সরকার (৩০), তাজুল ইসলাম (৩০), সিদ্দিকুর রহমান (৩০), শাহিন বেপারী (৩৫), মেহেদী (২৫), সিহাব (২২) ও এবাদুল বেপারী (৪০)। পদ্মা নদী পারাপারের সময় গরু ব্যবসায়ীদের ৩৪ লাখ টাকা ডাকাতি করে নিয়ে যাওয়ার সময় তাদের ধাওয়া করে গ্রেপ্তার করা হয়।
দেশীয় আগ্নেয়াস্ত্রসহ ট্রলারে হামলা চালিয়ে ডাকাতি করে পালানোর সময় ৭ ডাকাতকে গ্রেপ্তারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান নৌপুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম। গতকাল বুধবার দুপুরে রাজধানীর গুলশানে পুলিশ প্লাজা কনকর্ড বিল্ডিংয়ে নৌপুলিশ সদরদপ্তরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বলেন, গত মঙ্গলবার দুপুরে দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ি জরুরি সেবা সহায়তা নাম্বার ৯৯৯ ও স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে অভিযান চালায়। ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে স্পিডবোটে দ্রুত পালানোর সময় তাদের ধাওয়া করে নৌপুলিশ। এ সময় বিষয়টি ফরিদপুর, নারায়ণগঞ্জ ও চাঁদপুর অঞ্চলের বিভিন্ন নৌথানা ফাঁড়িকে জানানো হয়। একপর্যায়ে ফরিদপুরের কোতোয়ালি নৌপুলিশ ফাঁড়ি ও চরজানাজাত নৌপুলিশ ফাঁড়িও অভিযানে অংশ নেয়।
তিনি আরো বলেন, ধাওয়াকালে ডাকাতরা ফরিদপুর অঞ্চলের পদ্মা সেতু পার হয়ে মুন্সীগঞ্জের লৌহজং থানাধীন ডহুরীর খাল দিয়ে দীঘিরপাড় হয়ে চাঁদপুর অঞ্চলের মেঘনা নদীতে প্রবেশ করে। একপর্যায়ে মুন্সীগঞ্জ সদর থানাধীন বাঘাইকান্দি গ্রামের খালে প্রবেশের সময় ডাকাতরা নৌ পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে পুলিশও। ধাওয়া চলাকালে ডাকাতদল মুন্সীগঞ্জের সদর থানাধীন বাঘাইকান্দি গ্রামের খালপাড়ে স্পিডবোট রেখে পালানোর চেষ্টা করলে নৌপুলিশ, স্থানীয় গ্রামবাসী ও জেলা পুলিশের সহায়তায় ডাকাতদলের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩৪ লাখ ৬১ হাজার ৮৪২ টাকাসহ স্পিডবোট তল্লাশি করে ৪টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, ১টি কাটার, ৬টি ছেনি ও ৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ সময় নৌপথ অপরাধমুক্ত রাখতে ও যাত্রীদের নিরাপত্তা বিধানে নিরলসভাবে কাজ করে যাওয়ার কথাও জানান নৌপুলিশ প্রধান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়