রাজউক : মুছে যাওয়া সাড়ে ২৬ হাজার নথি উদ্ধার

আগের সংবাদ

বাজারে ফের সিন্ডিকেটের থাবা! : কারসাজি করে বাড়ানো হচ্ছে দাম, নজরদারি জোরদারের তাগিদ বিশ্লেষকদের

পরের সংবাদ

ব্রিফিংয়ে আইজিপি : মাদক ও আধিপত্য বিস্তারে রোহিঙ্গা ক্যাম্পে অস্থিরতা

প্রকাশিত: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : সন্ত্রাসী গ্রুপগুলোর আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের কারণে অস্থিরতা বিরাজ করছে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে।
প্রতিনিয়তই ঘটছে হত্যাকাণ্ড, গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা। ফলে আতঙ্কে আছে সাধারণ রোহিঙ্গারা। এমন অবস্থায় সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। গতকাল বুধবার সকাল সাড়ে দশটার দিকে উখিয়ার ১৯নং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে আইজিপির গাড়িবহর। সেখানে পৌঁছে ক্যাম্পের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশের বিশেষায়িত ইউনিট আর্মড পুলিশ ব্যাটেলিয়ন (৮ এপিবিএন) এর আওতাধীন ঘোনারপাড়া পুলিশ ক্যাম্পে পুলিশ সদস্যদের অভিবাদন ও সালাম গ্রহণ করেন আইজিপি।
ক্যাম্প এলাকা পরিদর্শনের পর বৃক্ষরোপণ কার্যক্রমে অংশ নেন তিনি। এরপর ৮ এপিবিএনের অধিনায়কের কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে ক্যাম্পে কর্মরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সরকারি ও আন্তর্জাতিক সংস্থাগুলোর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন পুলিশ প্রধান। বৈঠকে উপস্থিত এপিবিএন এর এক কর্মকর্তা জানান, আশ্রয় শিবিরের শান্তিশৃঙ্খলা রক্ষা, সন্ত্রাসীদের গ্রেপ্তার, মাদক চোরাচালান নিয়ন্ত্রণসহ বিভিন্ন আলোচনা হয়েছে। এ সময় পুলিশ প্রধান আইনশৃঙ্খলার স্বার্থে করণীয় সব ব্যবস্থা নিতে গুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়েছেন।

বৈঠক শেষে কক্সবাজারের উদ্দেশে উখিয়া ত্যাগ করেন আইজিপি। দুপুর আড়াইটায় কক্সবাজার জেলা পুলিশের সম্মেলন কক্ষে জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সঙ্গে বৈঠকের পাশাপাশি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।
গণমাধ্যমকে আইজিপি বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলার বিষয়ে পুলিশ কাজ করছে। ইতোমধ্যে বিভিন্ন ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশের আভিযানিক কার্যক্রমও অব্যাহত রয়েছে।’
গত মঙ্গলবার বিকালে বিমানযোগে কক্সবাজারে পৌঁছান পুলিশের সর্বোচ্চ এই কর্মকর্তা। জলদস্যু সন্দেহে সাগরে ১০ জন হত্যাকাণ্ডের বিষয়ে আইজিপি বলেন, ইতোমধ্যে ঘটনার ক্লু উদঘাটন হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়