নারী ইউএনওকে কাদের সিদ্দিকীর বাধায় আসকের নিন্দা

আগের সংবাদ

৫ সিটি করপোরেশন নির্বাচন : আ.লীগের গলায় ‘কোন্দল’ কাঁটা

পরের সংবাদ

পরীক্ষায় নকল সরবরাহে দপ্তরির কারাদণ্ড, শিক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি : চলমান এসএসসি পরীক্ষায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে নজরুল ইসলাম সুমন নামে এক অফিস সহকারীকে (দপ্তরি) দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে এ অনিয়ম দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। কারাদণ্ড প্রাপ্ত নজরুল ইসলাম সুমন বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী (দপ্তরি)। বহিষ্কৃত শিক্ষার্থীর রোল নং-১৯৯১৭০।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ওই বিদ্যালয় ছাড়া আরো দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে ওই বিদ্যালয়টিতে যান ইসমাইল হোসেন। ওই সময় একটি কক্ষে একজন শিক্ষার্থীকে নৈর্ব্যক্তিকের (এমসিকিউ) উত্তর সরবরাহ করেন অভিযুক্ত নজরুল ইসলাম সুমন। বিষয়টি নজরে আসলে তাৎক্ষণিক হাতেনাতে তাকে আটক করা হয়। পরে শিক্ষার্থীর উত্তরপত্রের সঙ্গে নকলের মিল থাকায় তাদের দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা উভয়ে নিজেদের অপরাধ স্বীকার করে।
ম্যাজিস্ট্রেট আরো জানান, পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় দপ্তরি নজরুল ইসলাম সুমনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছরের কারাদণ্ড ও পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়