নারী ইউএনওকে কাদের সিদ্দিকীর বাধায় আসকের নিন্দা

আগের সংবাদ

৫ সিটি করপোরেশন নির্বাচন : আ.লীগের গলায় ‘কোন্দল’ কাঁটা

পরের সংবাদ

পঞ্চগড়ে পাঁচ লাখ টাকার ভারতীয় ধানবীজ উদ্ধার

প্রকাশিত: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলার আটোয়ারীতে প্রায় পাঁচ লাখ টাকার ভারতীয় ধান বীজ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার রাতে উপজেলা প্রশাসন ফকিরগঞ্জ বাজারে অভিযান চালিয়ে এসব ভারতীয় ধানবীজ উদ্ধার করে। এলাকাবাসির অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মুশফিকুল আলম হালিমের নেতৃতে গত সোমবার রাত ৯টা থেকে গভীর রাত পর্যন্ত ফকিরগঞ্জ বাজারের আপন বীজ ভাণ্ডারের মালিক আনিসুর রহমান লেবুর বাড়ি, দোকান ও গোডাউনে অভিযান পরিচালনা করেন। অভিযানে ভারতীয় বিভিন্ন কোম্পানির মোড়কে ধানের বীজের ১১১টি বস্তা উদ্ধার করে। প্রতি বস্তায় ভারতীয় মোড়কে ৮ প্যাকেট বীজ ছিল। এতে ৫৮৪ প্যাকেট বীজ জব্দ করা হয়। প্রতি প্যাকেটে ছিল ৬ কেজি করে বীজ।
৩৮টি বস্তায় ৩৮ মণ বীজ ছিল, যার আনুমানিক মূল্য পাঁচ লাখ টাকা। অভিযানে আটোয়ারী উপজেলা কৃষি কর্মকর্তা নুরজাহান খাতুন, পঞ্চগড় জেলা পরিষদ সদস্য কমলেশ চন্দ্র ঘোষ, রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। উদ্ধারকৃত ধানের বীজগুলো ফকিরগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। অভিযানের খবর পেয়ে বীজ ব্যবসায়ী আনিসুর রহমান লেবু পালিয়ে গেছেন। উপজেলা কৃষি কর্মকর্তা নুরজাহান খাতুন বলেন, ভারতীয় মোড়কে ধানের বীজগুলো আমদানি করা হয়েছে কিনা, বা কিভাবে আনা হয়েছে সেই কাগজপত্র এখনও দেখাননি। বৈধ কাগজপত্র না থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মুশফিকুল আলম হালিম ১১১ বস্তা বীজ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়