নারী ইউএনওকে কাদের সিদ্দিকীর বাধায় আসকের নিন্দা

আগের সংবাদ

৫ সিটি করপোরেশন নির্বাচন : আ.লীগের গলায় ‘কোন্দল’ কাঁটা

পরের সংবাদ

আউট সোর্সিং বন্ধের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ডিএপি (ডাই অ্যামোনিয়াম ফসফেট) ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের কর্মরত ক্যাজুয়াল শ্রমিক কর্মচারীদের দৈনিক ভিত্তিতে নিয়োগ বাস্তবায়ন ও আউট সোর্সিং প্রক্রিয়া বন্ধের দাবিতে ক্যাজুয়াল শ্রমিকরা মানববন্ধন করেছেন। গতকাল মঙ্গলবার পতেঙ্গায় ডিএপি ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের মেইন গেটে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন তারা।
শ্রমিকরা জানান, বিগত ২০০৯ সালে ৩৫তম বোর্ড ও ২০১৬ সালে ১১৭তম বোর্ড সভায় ক্যাজুয়াল শ্রমিক-কর্মচারীদের নিয়োগ বাস্তবায়ন করার জন্য বলা হয়। ডিএপিএফসিএল কর্তৃপক্ষ বিভিন্ন নিয়োগ বাণিজ্য করে অনভিজ্ঞ অযোগ্য লোক নিয়োগ দিয়ে আমাদের ওপর অন্যায় অবিচার করে আসছে দীর্ঘদিন। বর্তমানে নতুন করে আউট সোর্সিংয়ের নামে বেতন কমানোর পাঁয়তারা চলছে।
সমাবেশে শ্রমিক নেতা এম জাবেদ আহমদ, শাহাজালালসহ আরো অনেকে বলেন, আমরা মানবেতর জীবনযাপন করছি। পৃথিবীর কোথাও নেই যে, ২৪ ঘণ্টা ডিউটি করতে হবে। তবুও আমরা ডিউটি করি। আমাদের দাবি মানতে হবে। না হলে এই অবস্থান ধর্মঘট কর্মসূচি অব্যাহত থাকবে। বর্তমানে নতুন করে আউট সোর্সিংয়ের নামে বেতন কমানোর পাঁয়তারা প্রত্যাহারের দাবি জানায়। এ প্রক্রিয়া বন্ধ করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে জানান তারা।
এ সময় উপস্থিত ছিলেন, সিবিএ সভাপতি মো. ফরিদ, সাধারণ সম্পাদক মো. জাহের, মো. শাহ জালাল, আরিফ হোসেন, নাসির খান, মো. জাবের, মানিক কুমার সাহা, মো. শরীফ, মো. ইলিয়াছ, শিপন, জানে আলম, মো. ইসমাইল, মো. পারভেজসহ ক্যাজুয়াল শ্রমিকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়