ল²ীপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

আগের সংবাদ

উপজেলা নিয়ে প্রশাসনে অস্বস্তি : আমলারা বলছেন, কোনো সমস্যা নেই > চেয়ারম্যানরা বলছেন, আদালতই আমাদের মর্যাদা ঠিক করে দেবে

পরের সংবাদ

গুগল সিইওর হাজার কোটি টাকার বাড়িতে যা আছে

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : তামিলনাড়ুর গলি থেকে গুগলের শীর্ষে জায়গা করে নিয়েছেন সুন্দর পিচাই। অ্যালফাবেট ও তার সহায়ক সংস্থা গুগলের চিফ এক্সিকিউটিভ অফিসার তিনি। আমেরিকার ভারতীয় বংশোদ্ভূত ধনকুবেরদের মধ্যে প্রথম সারিতে আছেন পিচাই।
খড়গপুর আইআইটি থেকে পাস করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান পিচাই। সেখানেই থিতু হন। ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি ও পেনসিলভ্যানিয়ার ওয়ারটন স্কুল অব ইউনিভার্সিটির ডিগ্রি রয়েছে পিচাইয়ের। ক্যালিফোর্নিয়ায় প্রাসাদোপম বাংলোয় এখন স্ত্রী ও সন্তানদের নিয়ে পিচাইয়ের ভরা সংসার। আজকের প্রতিবেদনে রইল ক্যালিফোর্নিয়ার সেই ‘সুন্দর-প্রাসাদের’ খোঁজ। ক্যালিফোর্নিয়ার সান্টা ক্লারা কাউন্টির লস অল্টোস শহরে থাকেন মাদুরাইয়ের পিচাই। পাহাড়ের কোলে ৩১.১৭ একর জমিতে মাথা তুলেছে তার বাংলো। বিলাসিতার বহরে যা হার মানায় রাজপ্রাসাদকেও।
পিচাই যে সময়ে লস অল্টোসের এই বাড়িটি কিনেছিলেন, সে সময় তার দাম ছিল প্রায় ৩২৮ কোটি টাকা। দাবি করা হচ্ছে, ২০২২ সালে সেই বাড়ির দাম পৌঁছেছে হাজার কোটি টাকায়। পাহাড়ের গায়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে নিজের বাসা সাজিয়েছেন পিচাই। শহুরে কোলাহল থেকে কিছুটা আড়ালেই সেখানে দিনযাপন করেন গুগলের সিইও। পিচাইয়ের বাড়ির অন্দরসজ্জা হার মানাবে হলিউড তারকাদের বিলাসবহুল বাংলোকেও। পিচাইয়ের স্ত্রী অঞ্জলির তত্ত্বাবধানে সেজে উঠেছে বাড়িটির অন্দরমহল। কয়েকটি রিপোর্টের দাবি, শুধু অন্দরসজ্জার জন্যই খরচ করা হয়েছে ৪৯ কোটি টাকা। এই বাড়িতে রয়েছে বিনোদনের নানা উপকরণ। সুইমিং পুল থেকে শুরু করে স্পা, জিম- কী নেই সেখানে? অবসর যাপনের জন্য বাড়ির বাইরে কোথাও যাওয়ার প্রয়োজন হয় না। পিচাইয়ের বাড়িতে রয়েছে একটি মদের কাউন্টার। সেখানে মূলত ওয়াইন মজুত করে রাখা হয়। এই ওয়াইন সেলার পিচাইয়ের বাড়ির অন্যতম আকর্ষণ। বাড়ির এক তলা থেকে অন্য তলায় যাওয়ার জন্য সিঁড়ি ছাড়াও লিফটের বন্দোবস্ত রয়েছে। বাড়িতে সৌর প্যানেলও রেখেছেন গুগলের সিইও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়