টিপু-প্রীতি হত্যা মামলায় তিন আসামির জামিন

আগের সংবাদ

খোলাবাজারে কমেছে ডলারের চাহিদা

পরের সংবাদ

পলাতক বন্ধু গ্রেপ্তার : ৪ হাজার টাকার জন্য খুন

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে মো. ইসমাইল (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। কুমিল্লার দেবিদ্বার উপজেলায় টাকার লোভে বন্ধু শাহজাহানকে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তিনি। গতকাল বুধবার দুপুরে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন র?্যাব-৩ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।
তিনি বলেন, গত ২০০৬ সালে দেবিদ্বার উপজেলায় বাড়ি থেকে রিকশা কেনার জন্য ৪ হাজার টাকা নিয়ে বের হন শাজাহান। তিনি রিকশা কেনার জন্য তার বন্ধু মো. কবির ও মো. শাজাহানকে সঙ্গে নিয়ে যান। তবে গ্রেপ্তার ইসমাইল কৌশলে কবিরকে অন্য একটি স্থানে পাঠিয়ে দেন। এই সুযোগে রিকশা কিনতে যাওয়ার পথে ইসমাইল ইট দিয়ে শাজাহানের মাথায় আঘাত করেন। আঘাতের ফলে অজ্ঞান হয়ে পড়ে থাকলে তার রিকশা কেনার টাকা লুট করেন। পরে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যান ইসমাইল।
র‌্যাব-৩ এর সিও বলেন, দীর্ঘ সময় শাজাহান বাড়িতে না ফেরায় তার পরিবার খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ির পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে। পরবর্তীতে নিহতের স্ত্রী আমেনা বেগম অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা করেন।
মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা মো. কবির ও ইসমাইলকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। তদন্ত শেষে কবির ও ইসমাইল আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হন। পরে আসামিরা গ্রেপ্তারের পর কিছুদিন জেল খেটে জামিনে মুক্ত হন।
জামিনে মুক্ত হয়ে কবির নিয়মিত আদালতে হাজিরা দিলেও ইসমাইল না দিয়ে পলাতক জীবনযাপন করতে থাকেন। মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ১৬ বছর পর গত বছর আদালত ইসমাইলের বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ দেন। অপরদিকে, আসামি কবির নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে খালাস দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়