টিপু-প্রীতি হত্যা মামলায় তিন আসামির জামিন

আগের সংবাদ

খোলাবাজারে কমেছে ডলারের চাহিদা

পরের সংবাদ

চসিক মেয়রের হস্তক্ষেপ : একটি গার্মেন্টসের কর্মচারীদের আংশিক বেতন পরিশোধ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর মধ্যস্থতায় ঈদের আগে বেতন পেলেন বাকলিয়ার ডায়নামিক ফাইড নিটওয়্যার লিমিটেডের ১৮০ জন কর্মী। এ ব্যাপারে চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ জানান, প্রতিষ্ঠানটির শ্রমিকরা বেশ কয়েক মাস ধরে নিয়মিত বেতন না পেয়ে চরম ভোগান্তিতে ছিলেন। তাই বেতনের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে তাদের বেতন-ভাতা পরিশোধ করে কষ্ট লাঘবের দাবি জানিয়েছিলেন।
শ্রমিকদের এই দুর্ভোগের কথা জানতে পেরে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। গত মঙ্গলবার প্রতিষ্ঠানের পরিচালক জাহাঙ্গীর আলম মেয়রের সঙ্গে বসে আলোচনার পর তাৎক্ষণিকভাবে শ্রমিকদের বেতনের একাংশ দেন। এ সময় পরিচালক জাহাঙ্গীর আলম আগামী মে মাসের ১৫ তারিখের মধ্যে সব শ্রমিকের বকেয়া বেতন এবং বোনাস হিসেবে অতিরিক্ত এক হাজার টাকা করে দেয়ার অঙ্গীকার করেন। পাশাপাশি আগামী ১৫ মের মধ্যে সব বকেয়া পরিশোধে ব্যর্থ হলে চট্টগ্রামের সিটি মেয়র, চট্টগ্রামের জেলা প্রশাসক এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ডিআইজির নেতৃত্বে কারখানার সব সম্পত্তি বিক্রি করে শ্রমিকদের পাওনা প্রদানে কোনো আপত্তি থাকবে না মর্মে অঙ্গীকারনামা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়