পুলিশের অভিযানে গ্রেপ্তার ৬ : চিকিৎসক-সেবিকার অ্যাপ্রোন পরে চুরি করত চক্রটি

আগের সংবাদ

স্বস্তির ঈদযাত্রায় শঙ্কার কাঁটা : উত্তরবঙ্গে ভোগান্তির আশঙ্কা > ৩৭ দশমিক ৩৪ শতাংশ সড়কের অবস্থা খারাপ

পরের সংবাদ

মিরপুরে জালিয়াত চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুর থেকে ডলার জালিয়াত চক্রের মূলহোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য নিশ্চিত করেন।
গ্রেপ্তারকৃতরা হলেন- মূলহোতা বেলায়েত হোসেন ওরফে শেখ প্রকাশ, তার ৩ সহযোগী জসিম হাওলাদার (২৪), বিরাজ শিকদার ও রাসেল গাজী।
গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১০০ মার্কিন ডলার ১০টি, ১ ডলার ৩৮টি, ৫০০ টাকার বাংলাদেশি নোট ২টি এবং প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়। পুলিশ জানায়, প্রতারকরা ডলার বিক্রির কথা বলে ১০০ মার্কিন ডলার দেখিয়ে বান্ডিলের উপরে নিচে ১০০ ডলারের নোট দিত। ভেতরে সব ১ ডলারের নোট দিয়ে কৌশলে পালিয়ে যেত।
ওসি মোহাম্মদ মহসীন বলেন, গত বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুর মডেল থানার পাইকপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত বেলায়েত প্রতারক চক্রের মূলহোতা। সে মূলত ডলার দিয়েই মানুষের সঙ্গে প্রতারণা করেন।
তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে ১২টি মামলা রয়েছে। তারা প্রথমে একজন ডলার ক্রেতাকে টার্গেট করেন। বাজারদরের চেয়েও কম দামে ডলার তারা দিতে পারবেন বলে ক্রেতাকে লোভে ফেলেন। এরপর বান্ডেলের উপরে ১০০ ডলার ও নিচে ১০০ ডলারের নোট দিয়ে মাঝে সব এক ডলারের নোট দিয়ে দেন।
নোটগুলো দেখতে অনেকটা একই হওয়ায় প্রথম দেখায় সহজে কেউ ধরতে পারে না। আর এই সুযোগেই বেলায়েত ও তার সহযোগীরা পালিয়ে যান। তারা বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে এই প্রতারণা করেন। প্রাইভেটকার নিয়েই তারা ঘোরেন। চক্রের আরেক সদস্য জসিমের বিরুদ্ধেও ৩টি মামলা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়