১০৪ কোটি টাকা আত্মসাৎ : হোমল্যান্ড লাইফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

আগের সংবাদ

মনোনয়নে আ.লীগের গুরুত্ব তৃণমূল : চ্যালেঞ্জে শতাধিক এমপি, চাপের মুখে সাংগঠনিক সম্পাদকরা, জেলার পর উপজেলা নেতাদের সঙ্গে বৈঠক

পরের সংবাদ

প্রকাশিত সংবাদে ভুল উদ্ধৃতির প্রতিবাদ

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৯ মার্চ ভোরের কাগজে ‘তফসিলভুক্ত না হওয়ার অজুহাত, ৯২ শতাংশ অভিযোগ আমলে নেয় না দুদক’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের বক্তব্য ছাপা হয়েছে। ওই প্রতিবেদনের ‘ভুক্তভোগী মানুষ দুর্নীতি বোঝে, তফসিল বোঝে না’ এবং ‘দুর্নীতি তদন্তের দায়ই পুলিশের মতো মহা দুর্নীতিগ্রস্ত সংস্থার কাঁধে চাপিয়ে দিয়েছে’- এই দুটি অংশের প্রতিবাদ জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। সংস্থাটির আউটরিচ এন্ড কমিউনিকেশন শাখার পরিচালক শেখ মনজুর-ই আলম স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে দাবি করা হয়, প্রকাশিত সংবাদে ড. ইফতেখারুজ্জামানের নামে অপরিপক্ব ও অতিসাধারণীকরণ ঢালাও যে উদ্ধৃতি ব্যবহার করা হয়েছে, এ জাতীয় মন্তব্য তিনি করেননি। এভাবে মনগড়া উদ্ধৃতি প্রকাশ করা সাংবাদিকতার নীতিবহির্ভূত, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। টিআইবির নির্বাহী পরিচালককে ভুলভাবে উদ্ধৃত করে এ জাতীয় বক্তব্য প্রকাশ করায় জনমনে বিভ্রান্তি ও ভুল বোঝাবুঝি সৃষ্টির ঝুঁকি রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়