১০৪ কোটি টাকা আত্মসাৎ : হোমল্যান্ড লাইফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

আগের সংবাদ

মনোনয়নে আ.লীগের গুরুত্ব তৃণমূল : চ্যালেঞ্জে শতাধিক এমপি, চাপের মুখে সাংগঠনিক সম্পাদকরা, জেলার পর উপজেলা নেতাদের সঙ্গে বৈঠক

পরের সংবাদ

পাকিস্তানে তালিবান হামলায় ৪ পুলিশ নিহত

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী একটি গাড়িতে দেশটির নিষিদ্ধঘোষিত জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) হামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার তালেবানের এই হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত চার সদস্য নিহত হয়েছেন। এছাড়া এই ঘটনায় আহত হয়েছেন আরো কমপক্ষে ৬ জন। খাইবার-পাখতুনখোয়া প্রদেশের লাক্কি মারওয়াত জেলায় পুলিশের টহল ভ্যানে ওই সন্ত্রাসী হামলা হয়েছে। দেশটির পুলিশ বলছে, গাড়িটি সদর থানায় যাওয়ার পথে হামলার শিকার হয়েছে।
পাকিস্তান পুলিশের কর্মকর্তারা বলেছেন, হামলায় একজন উপপুলিশ সুপারসহ চার পুলিশ সদস্য নিহত এবং ছয়জন আহত হয়েছেন খাইবার-পাখতুনখোয়া পুলিশ প্রধান আখতার হায়াত খান এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন তারা। লাক্কি মারওয়াত পুলিশের মুখপাত্র বলেছেন, গতকাল ভোরের দিকে পুলিশের গাড়ি লক্ষ্য করে হামলা হয়েছে। পরে পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময় হয়। গুলিবিনিময়ের সময় পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন।
পুলিশের এক বিবৃতির বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, হামলাকারীরা অত্যাধুনিক ও ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল। পুলিশ সতর্ক অবস্থায় ছিল। পুলিশের পাল্টা গুলির পর হামলাকারীরা পালিয়ে যায়। রাতের অন্ধকারের সুযোগে সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।
ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এক বিবৃতিতে পুলিশের ভ্যানে হামলার দায় স্বীকার করেছে।
পুলিশি ভ্যানে হামলার নিন্দা জানিয়ে দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে পুলিশ কর্মকর্তাদের আত্মত্যাগ অবিস্মরণীয়। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়