১০৪ কোটি টাকা আত্মসাৎ : হোমল্যান্ড লাইফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

আগের সংবাদ

মনোনয়নে আ.লীগের গুরুত্ব তৃণমূল : চ্যালেঞ্জে শতাধিক এমপি, চাপের মুখে সাংগঠনিক সম্পাদকরা, জেলার পর উপজেলা নেতাদের সঙ্গে বৈঠক

পরের সংবাদ

চারঘাটে ইউএনওর ফোন নাম্বার ক্লোন : লাখ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহরাব হোসেনের সরকারি মোবাইল নাম্বার ক্লোন করে এক লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। গত মঙ্গলবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।
এ বিষয়ে ভুক্তভোগী চারঘাট উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি একরামুল হক টিপু বলেন, ‘মঙ্গলবার দুপুরে ইউএনও পরিচয়ে ফোন করে এক লাখ টাকা ধার হিসেবে পাঠানোর কথা বলে প্রতারক চক্রের এক সদস্য। যেহেতু ইউএনও সাহেবের নাম্বার মোবাইলে আগে থেকেই সেভ ছিল, তাই বিষয়টি নিয়ে তেমন সন্দেহ হয়নি। আমি রাজশাহীতে থাকায় অপর ভাটা মালিক তোফসেরুল আলম পাখিকে দাবিকৃত টাকা পাঠানের দায়িত্ব দিয়েছিলাম। টাকা পাঠানোর পর ইউএনও সাহেবের কথা মতো বুধবার সকালে টাকা ফেরত নিতে গেলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।’ ইটভাটা মালিক তোফসেরুল ইসলাম পাখি বলেন, ‘আমাদের সভাপতি ফোন করে ইউএনও স্যারকে টাকা পাঠানোর কথা বলেন। এর কিছুক্ষণ পরই ইউএনও স্যারের সরকারি নাম্বার থেকে আমাকে ফোন করা হয় এবং স্যারের ব্যক্তিগত নাম্বার জানিয়ে সেখানে যোগাযোগ করতে বলা হয়। এরপর দুটি নাম্বারে নগদ ও বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর জন্য বলা হয়। পরে চারঘাট বাজারের আফজাল টেলিকম থেকে টাকা পাঠাই। বুধবার টাকা ফেরত আনতে গেলে ইউএনও স্যার জানান, তিনি এসবের কিছুই জানেন না।’
ইউএনও মো. সোহরাব হোসেন জানান, তার সরকারি নাম্বার ক্লোন করে ইটভাটা মালিকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।
চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম জানান, ঘটনা তদন্ত ও প্রতারক চক্রকে ধরতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়