বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

রাজধানীতে অগ্নিকাণ্ডে শিশুসহ দগ্ধ দুই

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর পৃথক স্থানে ফার্নিচার কারখানা ও মিষ্টির দোকানে অগ্নিকাণ্ড ঘটেছে। এরমধ্যে কামরাঙ্গীরচরে ফার্নিচার কারখানায় বার্নিশ থেকে লাগা আগুনে শিশুসহ দুজন দগ্ধ হয়েছেন। আর মধ্য বাড্ডায় ‘রাজভোগ সুইটস এন্ড বেকারি’ নামে একটি মিষ্টির দোকান ছাঁই হয়ে গেলেও কেউ হতাহত হয়নি। কামরাঙ্গীরচরে দগ্ধরা হলেন- মো. জহিরুল ইসলাম (৩৩) ও মিম (৬)। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, কামরাঙ্গীরচরের একটি ফার্নিচার কারখানায় মোমবাতি জ্বালানো অবস্থায় মিম আগুনের পাশ দিয়ে দৌঁড় দিলে মোমের আগুন স্পিরিটের উপর পড়ে। এতে আগুন ছড়িয়ে মিমের গায়ে লেগে যায়। পরে জহিরুল ওই শিশুর আগুন নেভাতে গেলে তার হাতেও আগুন লেগে যায়। শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, কামরাঙ্গীরচর থেকে দগ্ধ অবস্থায় শিশুসহ দুজন জরুরি বিভাগে এসেছে। তাদের মধ্যে মিম নামের শিশুটির শরীরের ২৮ শতাংশ দগ্ধ। জহিরুল ইসলামের জরুরি বিভাগে চিকিৎসা চলছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হবে। এদিকে গতকাল বেলা ১২টার দিকে মধ্য বাড্ডার হাজী রুস্তম আলী ম্যানশনের ‘রাজভোগ সুইটস এন্ড বেকারি’তে আগুন লাগে। দোকানের মালিক মোর্শেদুল আলম বলেন, হঠাৎ করেই দোকানে ধোঁয়া দেখা দেয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুন লাগতে পারে। দ্রুত আমিসহ দোকানের সব কর্মচারী বের হয়ে যাই। এরপর সবাই মিলে চেষ্টা করলেও আগুন নেভানো সম্ভব হয়নি।
দোকানে থাকা ফ্রিজ, এসি ও নগদ টাকাসহ সব পুড়ে ছাঁই হয়ে গেছে। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আগুনে ছয় তলা ভবনের শুধু মিষ্টির দোকানই ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত না হলেও ধোঁয়ায় কালো হয়ে গেছে পুরো ভবনটির বেশিরভাগ অংশ।
ফায়ার সার্ভিস সদর দপ্তরের কন্ট্রোল রুমে দায়িত্বরত শাহাদাত হোসেন জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টার কিছু বেশি সময়ের চেষ্টায় মিষ্টির দোকানের আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় মিষ্টির দোকানে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষ দাবি করেছে। তবে হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়