বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রের প্রাইমারি স্কুলে বন্দুক হামলা, নিহত ৬

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের নাশভিলের একটি প্রাইমারি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে তিন শিশুসহ মোট ছয় জন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। যুক্তরাষ্ট্রজুড়ে ক্রমবর্ধমান বন্দুক হামলার সর্বশেষ ঘটনা এটি। জানা গেছে, সন্দেহভাজন হামলাকারীর নাম অড্রে হেল এবং তিনি একজন ট্রান্সজেন্ডার। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে জানানো হয়, স্থানীয় সময় গত সোমবার সকালে বন্দুকধারী স্কুলে প্রবেশ করে নির্বিচারে গুলি শুরু করে। এ সময় স্কুলে প্রায় ২০০ শিক্ষার্থী ছিল। নিহত তিন শিশুর বয়স নয় বছর। তাদের হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় বলে জানায় স্থানীয় কর্তৃপক্ষ। অপরদিকে নিহত বাকি তিন জনের বয়স ৬০ বছরের বেশি। তবে তারা সবাই স্কুলের শিক্ষক কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। মেট্রোপলিটন ন্যাশভিল পুলিশ বিভাগ সোমবার বিকালে বলেছে, সন্দেহভাজন হামলাকারীর বয়স ২৮ বছর এবং তিনি নাশভিলেরই বাসিন্দা। তার নাম অড্রে হেল। সে একটি অ্যাসল্ট রাইফেল নিয়ে স্কুলে হামলা চালায়। এছাড়া তার সঙ্গে ছিল পিস্তল ও শটগানও। সে পুলিশের গুলিতে গুরুতর আহত হয়েছে। হামলাকারী হেলের কাছে স্কুলের একটি বিস্তারিত মানচিত্রও ছিল। ধারণা করা হচ্ছে, সে কোনো একটি সংগঠনের সঙ্গে যুক্ত থাকতে পারে।
পুলিশ জানিয়েছে, অড্রে হেল নিজেও এই স্কুলেরই শিক্ষার্থী ছিল। পুলিশের প্রধান জন ড্রেক সাংবাদিকদের বলেন, হেল নিজেকে ট্রান্সজেন্ডার হিসেবে পরিচয় দেয়। সে কোনো ক্লাসরুমে ঢুকে হামলা চালায়নি, হামলা হয়েছে স্কুলের লবিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়