বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

মেয়র আতিকের সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। গতকাল মঙ্গলবার গুলশানে নগর ভবনে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের কার্যালয়ে এ বৈঠক হয়।
বৈঠকে সৌদি রাষ্ট্রদূতকে ডিএনসিসি মেয়র ঢাকা উত্তর সিটি করপোরেশনের অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায় ও ট্রেড লাইসেন্স প্রদান, সবার ঢাকা অ্যাপে সেবা প্রদানসহ অন্যান্য সেবা সম্পর্কে অবগত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে অনলাইনে বিভিন্ন সেবা দিচ্ছি। এ মুহূর্তে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য নিয়ে কার্যক্রম শুরু করেছি। বাংলাদেশে বর্তমানে বিনিয়োগের অপার সম্ভাবনা রয়েছে। সৌদি আরব বাংলাদেশে বিনিয়োগ করতে পারে। ফলে দুই দেশের পারস্পরিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে।
নগর ভবনে বৈঠকের শুরুতে ডিএনসিসি মেয়র এবং সৌদি রাষ্ট্রদূত একে অপরকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন। এ সময় ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী বি: জে: মুহ. আমিরুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন। ডিএনসিসি মেয়র আরো বলেন, ঢাকা ও রিয়াদের মধ্যে উত্তম কার্যক্রম ও মডেলের জ্ঞান ও ধারণা বিনিময়ের লক্ষ্যে দুই শহরের মধ্যে সিস্টার সিটি গড়ে তোলা যেতে পারে। সম্পর্ক আরো সুদৃঢ় করতে রিয়াদের একটি সড়কে বঙ্গবন্ধুর নামে ও ঢাকায় একটি শহর সৌদির বাদশাহর নামে নামকরণ করা যেতে পারে।
এ সময় সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান ঢাকা শহরের অবকাঠামোগত উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, কোভিড, যুদ্ধ ও জলবায়ু পরিবর্তনসহ বিশ্বের নানা সমস্যা চলছে। এর মধ্যেও বাংলাদেশ ধারাবাহিক অগ্রগতি অব্যাহত রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশ বিনির্মাণে সফলভাবে এগিয়ে চলেছে। সৌদি আরব সবসময় বাংলাদেশের সব ক্ষেত্রে সহযোগিতা করবে। ঢাকা ও রিয়াদের মধ্যে সিস্টার সিটি গড়ে তুলতে পদক্ষেপ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়